অনলাইন ডেস্কঃ বাংলাদেশসহ চারটি দেশের সঙ্গে বিমান চলাচল বন্ধের মেয়াদ বাড়ানোর ঘোষণা দিয়েছে সংযুক্ত আরব আমিরাত।

শনিবার (২৪ জুলাই) এক বিজ্ঞপ্তিতে দেশটি জানায়, বাংলাদেশ, ভারত, পাকিস্তান ও শ্রীলঙ্কায় করোনো পরিস্থিতির অবনতি হওয়ায় ২৮ জুলাই পর্যন্ত দেশগুলোর সঙ্গে সব ধরনের বিমান চলাচল বন্ধ থাকবে।

এদিকে বিমান চলাচল বন্ধ থাকায় চরম বিপাকে পড়েছেন দেশে আটকে পড়া প্রবাসী বাংলাদেশিরা।

করোনার ভারতীয় ভ্যারিয়েন্ট ঠেকাতে ১২ মে থেকে বাংলাদেশ, ভারত ,পাকিস্তান ও শ্রীলঙ্কার সঙ্গে বিমান চলাচল বন্ধ করে দেয় মধ্যপ্রাচ্যের দেশ সংযুক্ত আরব আমিরাত। পরে কয়েক দফা এর মেয়াদ বাড়ানো হয়। আবারো ২৮ জুলাই পর্যন্ত বাংলাদেশসহ এই চার দেশের সঙ্গে সব ধরনের বিমান চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে আমিরাত সরকার।

বাংলাদেশের সঙ্গে দীর্ঘ দিন ধরে বিমান চলাচল বন্ধ থাকায় চরম ভোগান্তিতে পড়েছেন প্রবাসী বাংলাদেশিরা। ছুটি কাটাতে দেশে এসে আটকা পড়েছেন অনেকে। এতে চাকরি হারানোসহ নানা শঙ্কার মধ্যে পড়েছেন তারা।

এদিকে প্রবাসী বাংলাদেশিরা নিরাপদে সংযুক্ত আরব আমিরাত যেন ফিরতে পারে সেই জন্য দ্রুত টিকা নেওয়ার আহ্বান জানিয়েছেন সংশ্লিষ্টরা।

তারা বলছেন, স্বাস্থ্য সুরক্ষার শর্ত পূরণ হলে শিগগিরই বিমান চলাচল চালু করতে পারবে দুই দেশ।

করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বাংলাদেশ সময় রোববার (২৫ জুলাই) সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় মৃতের সংখ্যা বেড়েছে।

এ সময় মারা গেছেন আরও ৮ হাজার ১৮২ জন এবং আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৯০ হাজার ৩৫৮ জন।

এ নিয়ে বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় মৃত্যু হলো ৪১ লাখ ৬৭ হাজার ৯২৫ এবং আক্রান্ত হয়েছেন ১৯ কোটি ৪৩ লাখ ৭২ হাজার ২৪০ জন। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৭ কোটি ৬৪ লাখ ৪৯ হাজার ৯৩৯ জন। সূত্রঃ সময় নিউজ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here