অনলাইন ডেস্কঃ অনেকটা দ্বিতীয় সারির দল নিয়ে বাংলাদেশ সফরে আসছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। ইনজুরি ও ব্যক্তিগত কারণে এই সিরিজে নেই স্টিভেন স্মিথ, ডেভিড ওয়ার্নার, গ্লেন ম্যাক্সওয়েল ও প্যাট কামিন্সের মতো তারকারা।

এবার সে তালিকায় যোগ হলো আরও একটি বড় নাম। ইনজুরির কারণে ছিটকে গেছেন অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ।

ব্রিজটাউনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে হাঁটুর ইনজুরিতে পড়েন ফিঞ্চ। সিরিজের তৃতীয় ওয়ানডে না খেলেই অস্ট্রেলিয়ায় ফিরে যাবেন এই ওপেনার। সেখানে ১৪ দিনের কোয়ারেন্টিন শেষে সার্জারি করাবেন তিনি। অক্টোবরে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ফিট হতে পুনর্বাসনে থাকবেন ফিঞ্চ।

তবে তার অবর্তমানে বাংলাদেশ সফরে কে দলকে নেতৃত্ব দেবেন, তা এখনও জানায়নি ক্রিকেট অস্ট্রেলিয়া। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে সহ-অধিনায়ক ছিলেন ম্যাথিউ ওয়েড। আর ক্যারিবীয়দের বিপক্ষে সিরিজের শেষ ওয়ানডেতে দলকে নেতৃত্ব দেবেন অ্যালেক্স ক্যারি।

টি-টোয়েন্টি সিরিজ খেলতে চলতি মাসের শেষে বাংলাদেশ সফরে আসার কথা অস্ট্রেলিয়া ক্রিকেট দলের। ৩ থেকে ৯ আগস্টের মধ্যে মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে ৫টি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে তারা।

এর আগে, করোনার কারণে বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজ হওয়া নিয়ে সংশয় দেখা দিয়েছিল। পরে জল্পনা-কল্পনার পর নিশ্চিত হয় অস্ট্রেলিয়া আসবে বাংলাদেশে।

এদিকে সে সিরিজে মুশফিকুর রহিমের খেলতে পারা নিয়েও রয়েছে অনিশ্চতা। জিম্বাবুয়ে সিরিজ থেকে মাঝপথে দেশে ফিরে মুশফিক ব্যস্ত ছিলেন করোনায় আক্রান্ত মা-বাবাকে নিয়ে। অস্ট্রেলিয়া সিরিজ খেলতে হলে ২১ জুলাই থেকেই মুশফিককে কোয়ারেন্টিন শুরু করতে হতো। কিন্তু সেটা না করতে পারায় করোনা ঝুঁকির কথা ভেবে মুশফিকের খেলার বিষয়টি নিয়ে রাজি নয় ক্রিকেট অস্ট্রেলিয়া। সূত্রঃ সময় নিউজ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here