অনলাইন ডেস্কঃ টোকিও অলিম্পিকে প্রথম দিনটা স্বপ্নের মতোই কাটল বাংলাদেশের আর্চারদের। শুক্রবার (২৩ জুলাই) সকালে আর্চারির নারী এককে দিয়া সিদ্দিকী নিজের ক্যারিয়ারের সেরা স্কোর গড়েন। দিয়া সিদ্দিকীর পর নিজের নাম রেখেছেন আরেক দেশসেরা আর্চার রোমান সানা। ৬৬৭ স্কোর গড়ে ১৭তম হয়েছেন তিনি।

সকালে ৭২০ পয়েন্টের মধ্যে ৬৩৫ পয়েন্ট অর্জন করে ৩৬তম হয়েছেন দিয়া সিদ্দিকী। এটিই তার ব্যক্তিগত সর্বোচ্চ পয়েন্ট। এর আগে তার ব্যক্তিগত সর্বোচ্চ ছিল ৬৩৪ পয়েন্ট।

তবে রোমান তার ব্যক্তিগত সেরা স্কোরকে অতিক্রম করতে না পারলেও মৌসুমের সেরা স্কোর গড়েছেন। বিশ্বের শীর্ষ আর্চারদের সঙ্গে লড়াই করে র‍্যাংকিং রাউন্ডে ১৭তম হওয়া বাংলাদেশের হয়ে অনেক বড় অর্জন।
রোমান ও দিয়ার দুর্দান্ত পারফরম্যান্সে বাংলাদেশ মিশ্র বিভাগে ১৬তম পজিশন পেয়েছে। ১৬তম অবস্থান পাওয়ায় বাংলাদেশ মিশ্র বিভাগে শেষ ষোলোর লড়াইয়ে অবতীর্ণ হবে।
বাংলাদেশ ১২৯৭ স্কোর গড়ে মিশ্র বিভাগে জায়গা করে নেয়। কানাডাকে দুই পয়েন্ট পেছনে বাংলাদেশ। ১২৯৫ স্কোর গড়ে বাদ পড়ে যায় কানাডা।
মিশ্র দলগত বিভাগে রোমান ও দিয়া খেলবেন কোরিয়ার বিপক্ষে। এককে রোমানের প্রতিপক্ষ গ্রেট ব্রিটেন এবং দিয়া সিদ্দিকীর প্রতিপক্ষ বেলারুশ। সূত্রঃ সময় নিউজ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here