অনলাইন ডেস্কঃ মার্কিন প্রেসিডেন্টের সরকারি বাসভবন হোয়াইট হাউসের পাশে গুলিবর্ষণের ঘটনা ঘটেছে। গুলিবর্ষণের পর বন্দুকধারী পালিয়ে যায়। গুলিতে হতাহতের কোনো খবর এখনো পাওয়া যায়নি।

ব্রিটিশ গণমাধ্যম বিবিসির খবরে উল্লেখ করা হয়েছে, বৃহস্পতিবার (২২ জুলাই) রাতে যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসির অভিজাত লোগান সার্কেল এরিয়ার একটি মেক্সিকান রেস্টুরেন্ট লক্ষ্য করে আকস্মিক গুলিবর্ষণ শুরু করে অজ্ঞাতপরিচয় এক বন্দুকধারী। বন্দুকধারী এ সময় ২০ রাউন্ডেরও বেশি গুলিবর্ষণ করে। রাতের খাবারের জন্য রেস্টুরেন্টটিতে এ সময় অনেক মানুষ অবস্থান করছিলেন এবং গুলিবর্ষণের পর তাদের অনেকে নিরাপদ অবস্থানে চলে যান। রেস্টুরেন্টটি থেকে হোয়াইট হাউসের দূরত্ব মাত্র এক মাইল।

বৃহস্পতিবার রাতে গুলিবর্ষণ যারা দেখেছেন তাদের মধ্যে ছিলেন সংবাদমাধ্যম সিএনএনের উপস্থাপক জিম আকোস্টা। তিনি জানান, গুলিবর্ষণের পরই গাড়িতে করে পালিয়ে যায় অভিযুক্ত ওই বন্দুকধারী।
ওয়াশিংটন ডিসির অপরাধ বিষয়ক পরিসংখ্যানের তথ্যমতে, ২০১৮ সাল থেকে প্রতিবছরই বন্দুক হাতে নিয়ে হামলা বা গুলিবর্ষণের ঘটনা বেড়েছে। চলতি বছর এখন পর্যন্ত যুক্তরাষ্ট্রের রাজধানীতে ৪৭১টি বন্দুক হামলার ঘটনা ঘটেছে। ২০২০ সালের এ সময় পর্যন্ত সংখ্যাটি ছিল ৪৩৪টি। সূত্রঃ সময় নিউজ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here