অনলাইন ডেস্কঃ ভারতের বিরুদ্ধে নিজেদের মাঠে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে ইংল্যান্ড। সামনের মাসে শুরু মহারণ। আগামী ৪ অগাস্ট নটিংহ্যামের ট্রেন্ট ব্রিজে সিরিজের সূচনা হবে। এরপর ১২ অগাস্ট থেকে লর্ডসে দ্বিতীয় টেস্টে মুখোমুখি হবেন বিরাট কোহলি ও জো রুটরা। প্রথম দুই টেস্টের জন্য ১৭ জনের দল ঘোষণা করলো ইংল্যান্ড।

দলে সুযোগ পেয়েছেন নটিংহ্যামের ওপেনিং ব্যাটসম্যান হাসিব হামিদ। যিনি এই মুহূর্তে ভারতের বিরুদ্ধে কাউন্টি একাদশের হয়ে ওয়ার্ম-আপ ম্যাচ খেলছেন। দলে ফিরেছেন অলি রবিনসনও। নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে তার দুরন্ত অভিষেক হয়েছিল। কিন্তু আট বছর আগে করা বর্ণবিদ্বেষী টুইট সামনে আসায় তাকে দ্বিতীয় টেস্ট থেকে বাদ দেওয়া হয়। সাময়িক নির্বাসিত হন তিনি। তবে বড় জরিমানা দিয়ে ফের দলে প্রত্য়াবর্তন করলেন রবিনসন।

অন্যদিকে, প্রথম দুই টেস্টে দলে সুযোগ পাননি জোফ্রা আর্চার। কনুইয়ের অস্ত্রোপচারের পর এখনও সেরে ওঠেননি আর্চার। মনে করা হচ্ছে ভারতের বিরুদ্ধে সিরিজ থেকে ছিটকে গেলেন তিনি। চোটের জন্য নেই ক্রিস ওকসও।

ভারতের বিরুদ্ধে ইংল্যান্ডের প্রথম দুই টেস্টের দল-

জো রুট (অধিনায়ক), জেমস অ্যান্ডারসন, জনি বেয়ারস্টো, ডোম বস, স্টুয়ার্ট ব্রড, ররি বার্নস, জস বাটলার, জ্যাক ক্রলে, স্যাম কারান, হাসিব হামিদ, ড্যান লরেন্স, জ্য়াক লিচ, অলি পোপ, অলি রবিনসন, ডম সিবলে, বেন স্টোকস,  মার্ক উড। সূত্রঃ বিডি-প্রতিদিন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here