অনলাইন ডেস্কঃ রাজধানীর শাহজালাল আন্তজার্তিক বিমানবন্দর থেকে আনুমানিক ১৪ কেজি তরল সোনাসহ তিন যাত্রীকে গ্রেপ্তার করেছে এয়ারপোর্ট আর্মড পুলিশ। মঙ্গলবার (২০ জুলাই) সকাল ৭টার দিকে ওই তিন যাত্রীকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলেন- মো. রিয়াজুল বাসার (৪৬), মোহাম্মদ আমিন (৩৫) ও মোকারাম খান (৩৩)।

বিমানবন্দর আর্মড পুলিশের অতিরিক্ত এসপি জিয়াউল হক পলাশ বিষয়টি নিশ্চিত করে জানান, সকাল সাড়ে ৬টায় টার্কিশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে এই তিন যাত্রী ইস্তাম্বুল থেকে আসেন। এ সময় তারা টুথপেস্টের টিউবোর মতো করে কোমরে ও হাঁটুতে তিন স্তরে পলিথিনে পেঁচিয়ে তরল সোনা বহন করে নিয়ে এসেছিলেন।  
জিয়াউল হক বলেন, বিমান থেকে নামার পরে গ্রিন চ্যানেল পেরিয়ে ক্যানোপি এরিয়ায় আসলে তাদেরকে আটক করে এপিবিএন সদস্যরা। এ সময় তাদের দেহ তল্লাশি করে বিশেষভাবে আনা ওই তরল সোনা উদ্ধার করা হয়। এর আগেও এয়ারপোর্ট আর্মড পুলিশ ১ কেজি ১০০ গ্রাম তরল সোনা উদ্ধার করেছিল। উদ্ধার হওয়া তরল স্বর্ণ পুরান ঢাকার তাঁতীবাজারে সলিড করতে পাঠানো হয়েছে।
মিশর থেকে ইস্তাম্বুল হয়ে বাংলাদেশে এসেছেন ওই তিন ব্যক্তি। পথিমধ্যে ৯ ঘণ্টার ট্রানজিটের সময়কালে একজন ভারতীয় নাগরিকের কাছ থেকে তারা এই সোনা কিনেছে বলে জানা গেছে। তারা আশা করেছিল, এই সোনা সলিড করে বিক্রি করলে অন্তত ৫০ থেকে ৬০ লাখ টাকা লাভ হবে।
পুলিশের এই কর্মকর্তা আরও বলেন, সলিড না করলে মামলা দায়েরে সমস্যা হতে পারে। তাই সরকার অনুমোদিত প্রতিষ্ঠানে সেগুলো পরীক্ষা-নিরীক্ষা করে সলিড করা হবে। সূত্রঃ সময় নিউজ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here