অনলাইন ডেস্কঃ ব্রিটিশ স্বাস্থ্যমন্ত্রী সাজিদ জাভিদের করোনা আক্রান্তের খবরে উদ্বিগ্ন মন্ত্রী ও আমলারা। তারা আইসোলেশনে যাবেন কি না, এ নিয়ে তা জানতে সরকারের নির্দেশনার অপেক্ষায় রয়েছেন। খবর বিবিসির।

গত শুক্রবার (১৬ জুলাই) তিনি অসুস্থ বোধ করার কয়েক ঘণ্টা আগে প্রধানমন্ত্রী বরিস জনসনের সঙ্গে বৈঠক করেছিলেন। সেদিন রাতে র‌্যাপিড করোনা টেস্টের মাধ্যমে তিনি করোনা পজিটিভ হয়েছেন বলে জানতে পারেন। তবে পিসিআর টেস্টের ফল আসার আগ পর্যন্ত নিশ্চিত করে কিছু বলতে পারেননি তিনি।

শনিবার (১৭ জুলাই) টুইটারে দেওয়া এক ভিডিও পোস্টে তিনি জানান, বেশ কিছুদিন ধরেই তিনি কিছুটা শারীরিক পরিবর্তন লক্ষ করছিলেন। বিশেষ করে এক ধরনের মৃদু অস্থিরতা কাজ করছিল তার মধ্যে।
তিনি আরও বলেছেন, দুই ডোজ ভ্যাকসিন নিয়েছি বলে করোনায় আক্রান্ত হওয়ার পরেও আমার উপসর্গগুলো অত্যন্ত মৃদু।
যারা এখনও ভ্যাকসিন গ্রহণ করেনি তাদের দ্রুত ভ্যাকসিন নেওয়ার আহ্বান জানান সাজিদ জাভিদ।
ব্রিটিশ স্বাস্থ্যমন্ত্রীর মতে, প্রতিটি ব্রিটিশ নাগরিক যদি তাদের নিজ নিজ জায়গা থেকে নিজেদের দায়িত্ব পালন করে। তবে সেটা কেবল তাদের এবং তাদের পরিবারেরই সুরক্ষা নয়, বরং গোটা রাষ্ট্রের সুরক্ষার জন্য রক্ষাকবচ হয়ে দাঁড়াবে।
আগামী সোমবার (১৯ জুলাই) যুক্তরাজ্যের লকডাউন তুলে দেওয়ার বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার কথা ছিল। এর মধ্যে শুক্রবার যুক্তরাজ্যে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে ৫০ হাজারেরও বেশি মানুষ।
তিন সপ্তাহ আগে সাবেক স্বাস্থ্যমন্ত্রী ম্যাট হ্যানককের চুমু কেলেঙ্কারির পরে অর্থমন্ত্রী থেকে স্বাস্থ্যমন্ত্রীর দায়িত্ব পান সাজিদ জাভিদ। সূত্রঃ সময় নিউজ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here