অনলাইন ডেস্কঃ উপজেলা/থানা নির্বাচন কর্মকর্তা হিসেবে ৪৭ জন কর্মচারীকে পদোন্নতি দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। রাষ্ট্রপতির আদেশক্রমে সম্প্রতি এক প্রজ্ঞাপনে তাদের এ পদোন্নতি দেওয়া হয়েছে।

গত বুধবার (১৪ জুলাই) ইসির সহকারী সচিব নুর নাহার ইসলাম স্বাক্ষরিত ওই প্রজ্ঞাপনে বলা হয়, হাইকোর্ট বিভাগের রিট পিটিশনের আলোকে নির্বাচন কমিশন (কর্মকর্তা ও কর্মচারী) নিয়োগ বিধিমালা-২০০৮ অনুযায়ী বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের ২০২১ সালের ১০ মে স্মারকের সুপারিশের পরিপ্রেক্ষিতে ৪৭ জন কর্মচারীকে উপজেলা/থানা নির্বাচন অফিসার পদে (জাতীয় বেতন স্কেল, ২০১৫ এর ৯ম গ্রেডে) পদোন্নতি দেওয়া হলো।

তবে এই পদোন্নতির বিপরীতে দুটি শর্ত দেওয়া হয়েছে প্রজ্ঞাপনে। শর্ত দুটি হলো- ১. উপজেলা/থানা নির্বাচন অফিসার পদে যোগদানের তারিখ হতে তারা এক বছর শিক্ষানবিশ হিসেবে কর্মরত থাকবেন; শিক্ষানবিশকালের এ মেয়াদ প্রয়োজনবোধে বর্ধিত করা যাবে এবং ২. শিক্ষানবিশকালের মেয়াদ উত্তীর্ণ হওয়ার পর কর্মদক্ষতা যদি সন্তোষজনক বিবেচিত হয় তবে তাদের উপজেলা/থানা নির্বাচন অফিসার পদে নিয়মিত করা হবে। পক্ষান্তরে, যদি তাদের আচরণ ও কর্মমান সন্তোষজনক বিবেচিত না হয় তাহলে কোনো প্রকার পূর্ব বিজ্ঞপ্তি ছাড়া তাদের পূর্ব পদে ফিরিয়ে আনা হবে।
এ ছাড়া উপজেলা/থানা নির্বাচন অফিসার পদে পদোন্নতিপ্রাপ্ত কর্মচারীরা নির্বাচন কমিশনের সচিব বরাবর লিখিত যোগদানপত্র জনবল ব্যবস্থাপনা-২ শাখার ইন্টারনাল ঠিকানায় পাঠাবেন এবং পরবর্তী পদায়ন আদেশ জারি না হওয়া পর্যন্ত বর্তমান দায়িত্বে নিয়োজিত থাকবেন।
পদোন্নতি পাওয়া কর্মকর্তাদের জ্যেষ্ঠতা সরকারি বিধি অনুযায়ী নির্ধারিত হবে বলেও প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে। সূত্রঃ সময় নিউজ 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here