অনলাইন ডেস্কঃ আফগানিস্তানের বাগদিস প্রদেশের কেন্দ্রীয় শহর ‘কালা নু’ থেকে তালেবান অস্ত্রধারীদের বিতাড়িত করা হয়েছে বলে জানিয়েছেন দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র ফুয়াদ আমান। তিনি বলেছেন, কালা নু পুনরুদ্ধাদের অভিযানে ‘শত শত তালেবান হতাহত’ হয়েছে।

রাজধানী কাবুল থেকে ফুয়াদ আমানের বরাত দিয়ে ইরানের আইআরআইবি এ খবর জানিয়েছে।

মঙ্গলবার রাতে আমান কাবুলে বলেন, আফগান সৈন্যরা বিশেষ অভিযান চালিয়ে তালেবানকে কালা নু শহর থেকে হটিয়ে দিয়েছে এবং তালেবান অস্ত্রধারীরা এখন শহরের উপকণ্ঠে অবস্থান নিয়েছে।

আফগান প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র বলেন, বাগদিস প্রদেশের হাতছাড়া হয়ে যাওয়া অন্যান্য এলাকা তালেবানের কাছ থেকে পুনরুদ্ধারের জন্য সরকারি বাহিনীর অগ্রাভিযান অব্যাহত রয়েছে।

গত বুধবার থেকে কালা নু শহর দখল করার জন্য তালেবান ব্যাপক হামলা শুরু করে এবং কয়েকবার তালেবানের হাতে শহরটি পতনের দ্বারপ্রান্তে চলে গিয়েছিল। তালেবান অবশ্য দাবি করেছিল তারা শহরটির নিয়ন্ত্রণ নিয়ে নিয়েছে। কিন্তু এখন কাবুল বলছে, তাদেরকে শহরটি থেকে বিতাড়িত করা হয়েছে।

এদিকে আফগানিস্তানের প্রতিরক্ষা মন্ত্রণালয় মঙ্গলবার এক বিবৃতিতে বলেছে, দেশটির নাঙ্গারহার, লাগমান, কান্দাহার, হেরাত, বাল্খ, ফারিয়াব, জুযজান, হেলমান্দ, বাদাখশান, কুন্দুজ, তাখার, কাপিসা ও কাবুল প্রদেশে আফগান সৈন্যদের ২৪ ঘণ্টার অভিযানে ২৬৭ তালেবান নিহত ও ১১৯ জন আহত হয়েছে। সূত্রঃ বিডি প্রতিদিন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here