অনলাইন ডেস্কঃ বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের শিরোপা জয় করেছে নিউজিল্যান্ড। আর সেই জয়ের অন্যতম নায়ক ছিলেন ডেভন কনওয়ে। সেই অবদানের পুরস্কারও মিলেছে তার। আইসিসি ঘোষিত জুন মাসের সেরা ব্যাটসম্যানের পুরস্কার জিতেছেন তিনি।

জুন মাসেই ইংল্যান্ডের বিপক্ষে তার টেস্ট অভিষেক হয়। অভিষেকেই বাজিমাত করেন তিনি। ক্রিকেটের তীর্থভূমি লর্ডসে অভিষেকেই ডাবল সেঞ্চুরি হাঁকান। ধারাবাহিক ছিলেন পরের টেস্টেও। দ্বিতীয় টেস্টে খেলেন ৮০ রানের ইনিংস। ফিফটি করেছিলেন ভারতের বিপক্ষেও। অভিষেকে এমন কীর্তি গড়া মাত্র সপ্তম ব্যাটসম্যান তিনি।সেরার লড়াইয়ে কনওয়ের সঙ্গী ছিলেন এবার সতীর্থ কাইল জেমিসন ও দক্ষিণ আফ্রিকার কুইন্টন ডি কক। টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ম্যাচ সেরা হন পেস তারকা জেমিসন। অন্যদিকে উইন্ডিজ সফরে ভালো করেছিলেন ডি কক। তবে পুরস্কার জিতে নিয়েছেন কনওয়ে।

পুরস্কার জিতে কনওয়ে বলেন, ‘এই পুরস্কার পেয়ে আমি সত্যিই সম্মানিত। টেস্ট ক্রিকেটের পারফরমেন্সের জন্য এই স্বীকৃতি আমার জন্য বাড়তে পাওয়া। লর্ডসে ডাবল সেঞ্চুরি করা ছিল স্বপ্ন সত্যি হওয়ার মতো ব্যাপার। ভারতের বিপক্ষে জয়ে দলের হয়ে অবদান রাখতে পারাটাও সম্মানের।’

আইসিসির ভোটিং একাডেমি ও ক্রিকেট সমর্থকদের যৌথ ভোটে নির্বাচন করা হয় মাসের সেরা দুই ক্রিকেটার। ভোটিং একাডেমিতে অংশ নেন ক্রীড়া সাংবাদিক, সাবেক ক্রিকেটার ও ধারাভাষ্যকাররা।

মাত্র তিন টেস্টে খেলা ওই বাঁহাতি করেছেন ৩৭৯ রান। অন্যদিকে মেয়েদের ক্রিকেটে জুন মাসের সেরা হয়েছেন ইংল্যান্ডের সোফি এক্লেস্টোন। ভারতের স্নেহ রানা ও শেফালি ভার্মাকে হারিয়ে তিনি এই পুরস্কার জিতেছেন। সূত্রঃ সময় নিউজ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here