অনলাইন ডেস্কঃ প্রথমে টিপসের পরিমাণটা খেয়ালই করেননি বারটেন্ডার। কাজে ব্যস্ত ছিলেন। সেই সময়ে ওই ব্যক্তি শুধু বলেন, পুরোটা এক জায়গায় খরচ করে ফেলবেন না যেন, বলে উঠে পড়েন।

রেস্তোরাঁয় ওয়েটারের সার্ভিস ও খাবার পছন্দ হলে সাধারণত টিপস দেওয়ার চল আছে। তবে তা খুব অল্প টাকাই দেওয়া হয়। কিন্তু মার্কিন যুক্তরাষ্ট্রের নিউ হ্যাম্পশায়ারের একটি রেস্তোরাঁ কাম বারে ১৩ লাখ টাকা টিপস দেওয়া হয়েছে।

স্টাম্বল ইন বার অ্যান্ড গ্রিল নামের ওই রেস্তোরাঁর মালিক মাইক জারেলা। তিনি ফেসবুকে সেই বিলের ছবিও শেয়ার করেছেন। ধন্যবাদ জানান তার কাস্টমারকে।

টুডে ফুড-কে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেন, উনি বারে এসে এক গ্লাস বিয়ার ও চিলি চিজ হট ডগ খান। তারপর আরও একটি ড্রিঙ্ক ও পিকল চিপস অর্ডার করেন। সাড়ে তিনটে নাগাদ বিল চাইতে বারটেন্ডার বিল দেন। তখনই এই বিপুল টাকার টিপস দেন তিনি।

খাবারের বিল হয় প্রায় ৩৮ মার্কিন ডলার। বাংলাদেশি মুদ্রায় তিন হাজার ১৬৫ টাকা। এদিকে তিনি টিপস দেন ১৬ হাজার মার্কিন ডলারের। বাংলাদেশি মুদ্রায় তা ১৩ লাখ ৩২ হাজার ৬৭০ টাকা।

প্রথমে টিপসের পরিমাণটা খেয়ালই করেননি বারটেন্ডার। কাজে ব্যস্ত ছিলেন। সেই সময়ে ওই ব্যক্তি শুধু বলেন, পুরোটা এক জায়গায় খরচ করে ফেলবেন না যেন, বলে উঠে পড়েন।তার কথা শুনে বারটেন্ডার নারী খেয়াল করেন। দেখেন এই বিপুল পরিমাণ টিপস। এরপরেই আঁতকে ওঠেন তিনি। এত বেশি টাকা নিতে পারবেন না বলে জানিয়ে দেন। কিন্তু তাকে টাকাটা রাখতে বলেন সেই ব্যক্তি।

রেস্তোরাঁ মালিক বলেন, এরপর আরেক দিনও খেতে এসেছিলেন ওই ব্যক্তি। আমি তাকে বোঝানোর চেষ্টা করি যে এত বেশি টাকা টিপস হিসেবে নিতে আমাদের সংকোচ বোধ হচ্ছে। কিন্তু তিনি আমাদের টাকাটা রাখতে বলেন।

রেস্তোরাঁ মালিক জানান, টাকাটা ১২ জন বারটেন্ডার ও শেফের মধ্যে ভাগ করে দেওয়া হয়েছে। সূত্র: সময় নিউজ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here