অনলাইন ডেস্কঃ ৬ ম্যাচ। ৪৩৯ মিনিট। মাঠে নেমেছেন ক্রিস্টিয়ানো রোনালদো। কিন্তু একটা গোলও করতে পারেন নি! ফ্রান্সের বিপক্ষে ক্রিস্টিয়ানোর ব্যক্তিগত পরিসংখ্যানটা এমনই। আর কোন দলের বিপক্ষে এমন নজির নেই সিআরসেভেনের। গোলমেশিন হয়ে উঠলেও, সামনে ফ্রান্স এলেই যেন নিভে যান পর্তুগিজ স্ট্রাইকার!

রোনালদো খেলেছেন কিন্তু কখনোই গোল করতে পারেন নি, এবারের আসরের আগে তালিকায় এমন নাম ছিল জার্মানিরও। তাদের বিপক্ষে ৪ ম্যাচ খেলেও কোন গোল ছিল না তার। তবে এই আসরেই সেই খরা কাটিয়েছেন। জার্মানির বিপক্ষে গোল করেছেন, অ্যাসিস্টও করেছেন। ব্যক্তিগত নৈপুন্যে বেশ উজ্জ্বল ছিলেন।

এবার তার সামনে ফ্রান্স। এর আগে যাদের বিপক্ষে ৬টি ম্যাচ খেলেও গোল করতে পারেন নি পর্তুগিজ সুপারস্টার। রোনালদোর ব্যর্থতায় তার দলও ডুবে। ফরাসীদের বিপক্ষে সবশেষ ১৩ বারের দেখায় মাত্র ১বারই জিততে পেরেছিল পর্তুগিজরা। আজ রাতে দলের মহাগুরুত্বপূর্ণ ম্যাচে রোনালদো কি সেই খরা কাটাতে পারবেন? দলকে জেতাতে পারবেন?

চলতি আসরে দুর্দান্ত ফর্মে আছেন ক্রিস্টিয়ানো। ২ ম্যাচে করেছেন ৩ গোল আর ১ অ্যাসিস্ট। ফ্রান্সের বিপক্ষেও তিনি জ্বলে উঠলে তার দলেরই লাভ তাতে।

বিশ্বকাপ ও ইউরো চ্যাম্পিয়নশিপ মিলিয়ে ১৯টি গোল করেছেন রোনালদো। এর আগে দুই আসর মিলিয়ে আর কোন ইউরোপিয়ান এত গোল করতে পারেনি। এছাড়াও মেজর টুর্নামেন্টে ১৪টি ম্যাচে গোল করেছেন পর্তুগিজ প্রিন্স। সমান সংখ্যক ম্যাচে গোল করেছেন আরো ২ ইউরোপিয়ান, ইয়ুর্গেন ক্লিন্সম্যান ও মিরোস্লাভ ক্লোজা। সূত্রঃ ইত্তেফাক

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here