অনলাইন ডেস্কঃ শেষ ধাপে আজ দেশের ২০ জেলার ২৬ উপজেলার ১৩৮ ইউনিয়ন পরিষদে (ইউপি) ভোটগ্রহণ চলছে। সোমবার সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়। টানা চলবে বিকাল ৪টা পর্যন্ত। সপ্তম ধাপের এই ভোটগ্রহণের মধ্য দিয়েই দেশব্যাপী ধাপে ধাপে অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচন শেষ হচ্ছে।

জানা যায়, এ ধাপে ১১ জন চেয়ারম্যান, ১২ জন সংরক্ষিত সদস্য ও ৪৬ জন সাধারণ সদস্য বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। বাকি পদগুলোতে আজ ভোটগ্রহণ চলছে। সাতটি ইউনিয়ন পরিষদে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট নেওয়া হচ্ছে। বাকি ১৩১টিতে ভোট হচ্ছে কাগজের ব্যালটে।

গত বছরের ২৯ ডিসেম্বর এ ধাপের নির্বাচনের তফসিল ঘোষণা করেছিল নির্বাচন কমিশন (ইসি)।

ইসির কর্মকর্তারা জানান, শেষ মুহূর্তের নির্বাচন সুষ্ঠু করতে বিভিন্ন ধরনের পদক্ষেপ নেওয়া হয়েছে। কয়েকটি উপজেলায় নির্দিষ্ট সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যের পাশাপাশি বাড়তি সদস্য মোতায়েন করা হয়েছে। প্রতিটি ইউনিয়নে পুলিশ ও এপিবিএন সমন্বয়ে একটি মোবাইল ফোর্স ও প্রতি তিন ইউনিয়নে একটি স্ট্রাইকিং ফোর্স মাঠে রয়েছে। প্রতিটি উপজেলায় র‍্যাবের দুটি মোবাইল টিম ও একটি স্ট্রাইকিং ফোর্স রয়েছে। প্রতিটি উপজেলা বিজিবির মোবাইল টিম দুটি, স্ট্রাইকিং ফোর্স একটি এবং উপকূলীয় উপজেলাগুলোতে কোস্টগার্ডের সদস্যরাও মাঠে রয়েছেন। এছাড়া মাঠে রয়েছেন নির্বাহী ও জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট। সূত্রঃ বিডি প্রতিদিন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here