অনলাইন ডেস্কঃ ফেডারেশন কাপের চলতি আসরে অংশগ্রহণ না করায় বসুন্ধরা কিংস ও উত্তর বারিধারা ক্লাবকে ৫ লাখ টাকা করে জরিমানা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

বাফুফের ডিসিপ্লিনারি কমিটি কর্তৃক জরিমানার অর্থ আগামী এক মাসের মধ্যে বাফুফের ব্যাংক হিসাবে দিতে হবে। নির্দিষ্ট সময়ে জরিমানা প্রদান না করলে ডিসিপ্লিনারি কমিটি পুনরায় সিদ্ধান্ত গ্রহণ করবে।

শুধু তাই নয়, এই দুটি দলকে ফেডারেশন কাপের পরবর্তী আসর থেকে নিষিদ্ধ করে বাফুফে। তারা চাইলেও ফেডারেশন কাপের আগামী আসরে অংশ নিতে পারবে না।

সবশেষ স্বাধীনতা কাপে কমলাপুর স্টেডিয়ামের টার্ফে অংশ নিয়ে চোটাক্রান্ত হন বসুন্ধরা কিংসের ডিফেন্ডার তপু বর্মণ, তারিক কাজী ও ব্রাজিলিয়ান মিডফিল্ডার জোনাথন ফার্নান্দেজ।চোটের এই শঙ্কা থেকেই ফেডারেশন কাপে অংশ নেওয়া থেকে বিরত থাকে বসুন্ধরা কিংস ও উত্তর বারিধারা ক্লাব।

যে কারণে সোমবার তাদের বিরুদ্ধে এই শাস্তি আরোপ করে বাফুফের ডিসিপ্লিনারি কমিটি।

ফেডারেশন কাপের উদ্বোধনী দিন বসুন্ধরা কিংস ও উত্তর বারিধারা নিজেদের ম্যাচে অংশ নেয়নি। টুর্নামেন্টের বাইলজ অনুযায়ী রেফারিজ ও ম্যাচ কমিশনার রিপোর্ট ডিসিপ্লিনারি কমিটির কাছে পাঠানো হয়েছিল।

সেই রিপোর্টের ভিত্তিতে ডিসিপ্লিনারি কমিটি উত্তর বারিধারা ও বসুন্ধরা কিংসের প্রতিপক্ষকে ৩-০ গোলে জয়ী ঘোষণা করে। গ্রুপের অবশিষ্ট ম্যাচেও তাদের অন্য প্রতিপক্ষকে একই ব্যবধানে জয়ী ঘোষণা করা হবে। সূত্রঃ যুগান্তর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here