অনলাইন ডেস্কঃ করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের ভয়াবহতা নিয়ে সবাইকে সতর্ক করেছেন মাইক্রোসফটের সহ-প্রতিষ্ঠাতা বিল গেটস। মঙ্গলবার টুইট বার্তায় করোনা মহামারির ভয়াবহ পরিস্থিতি নিয়ে আশঙ্কা প্রকাশ করে তিনি বলেন, আমরা মহামারির সবচেয়ে খারাপ অংশে প্রবেশ করতে পারি।

টুইট বার্তায় তিনি জানান, ওমিক্রন সারা দেশে ছড়িয়ে যাবে। ওমিক্রন ভ্যারিয়েন্টে তার অনেক বন্ধু আক্রান্ত হয়েছে। এজন্য তিনি নিজের ছুটিগুলো বাদ দেওয়ার পরিকল্পনা করেছেন।

বিল গেটস বলেন, ‘ইতিহাসের যেকোনো ভাইরাসের চেয়ে ওমিক্রন দ্রুত ছড়িয়ে পড়ছে। এটি শিগগির বিশ্বের প্রতিটি দেশে ছড়াবে।’

মাইক্রোসফটের সহ-প্রতিষ্ঠাতা বলেন, আমরা সম্ভবত আরেকটি ভয়াবহ মহামারির দিকে এগিয়ে যাচ্ছি। ওমিক্রন ভ্যারিয়েন্ট হতে পারে সেই ভয়াবহ মহামারি সৃষ্টির কারণ। বিশেষত এর পুনসংক্রমণের হার হতে পারে বেশি, মানুষের এই ধরন সম্পর্কে এখনই সতর্ক হওয়া উচিত।

বিল গেটস বলেন, সবচেয়ে অজানা বিষয় হচ্ছে, ওমিক্রন কতোটা অসুস্থ করবে তা কেউ জানে না। যদি করোনার এই ভ্যারিয়েন্ট ডেলটার চেয়ে অর্ধেক পরিমাণও শক্তিশালী হয় তাতেও এর সংক্রমণ হার বেশি হওয়ায় এর প্রভাব হবে ভয়াবহ।

এজন্য তিনি সকলের কাছে আবেদন করেছেন কোভিড বিধি মেনে চলার জন্য এবং সঠিক সময়ে টিকা নেওয়ার। একই সঙ্গে বুস্টার ডোজের প্রয়োজনীয়তার কথাও জানান বিল গেটস। সূত্রঃ বিডি প্রতিদিন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here