অনলাইন ডেস্কঃ দেশের তরুণ যুবকদের সম্মানিত করতে আয়োজিত ‘জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড-২০২১’ ঘোষণা করা হবে আগামী ২০ ডিসেম্বর। শুক্রবার (১৭ ডিসেম্বর) আয়োজকদের একটি সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

মুক্তিযুদ্ধে উদ্বুদ্ধ করা ‘জয় বাংলা’ স্লোগানকে ধারণ করে দুই বছর পরপর এ পুরস্কার দেওয়া হয়। তবে স্বাধীনতার ৫০ বছর পূর্তিতে এ বছর ব্যবধান কমিয়ে এক বছরেই এই পুরস্কার দেওয়া হচ্ছে।

সেন্টার ফর রিসার্চ আ্যান্ড ইনফরমেশনের (সিআরআই) পৃষ্ঠপোষকতায় পুরস্কারটির আয়োজক ইয়াং বাংলার সূত্র জানায়, পুরস্কার বিজয়ী তরুণরা শুধু দেশকে পরিবর্তন নয় বরং বিশ্বব্যাপী অবদান রাখার মতো যোগ্যতা রাখে।

জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ডের এবারের আয়োজনে যুব ও তরুণদের নেতৃত্বাধীন ৭৫০টি সংগঠন থেকে বাছাই করে পাঁচটি বিভাগে ১৫টি সংগঠনকে পুরস্কার দেওয়া হবে।

২০১৪ সালে প্রথম বারের মতো সমাজে বাল্যবিয়ে বন্ধ, সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষাদান ও সুস্থদের সহযোগিতা করা যুবক ও যুব সংগঠনকে ‘জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড’র আওতায় পুরস্কার দেওয়া হয়।

গত কয়েক বছরে এই পুরস্কার পাওয়া ব্যক্তি ও সংগঠন আন্তর্জাতিকভাবে প্রশংসিত হয়েছে। এর মাধ্যমে দেশকে তুলে ধরা ও অন্যদের মাঝে অনুপ্রেরণা তৈরি করা গেছে বলে জানিয়েছেন আয়োজকরা।

এ বছর পুরস্কারে নতুন করে কিছু বিষয় যোগ করা হয়েছে। এর আওতায় স্বাধীনতা-উত্তর দেশ গঠনে নেতৃত্ব, সেবা, উদ্যোগ ও গবেষণা করা ব্যক্তিদের বিশেষ স্বীকৃতি দেবে ইয়াং বাংলা। সূত্রঃ সময় নিউজ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here