অনলাইন ডেস্কঃ বার্সেলোনার দায়িত্বকে যেমনটা ভেবেছিলেন, তার চেয়েও ঢের কঠিন মনে হচ্ছে জাভি হার্নান্দেজের কাছে। বার্সার তরুণ তুর্কীদের কাছে যে দুর্বোধ্য ঠেকছে তার প্লেয়িং স্টাইল!

বার্সেলোনার দায়িত্বে এসে প্রথম দুই ম্যাচেই জয় পেয়েছিলেন ক্যাটালানদের ড্রিম টিমের সময়কার মিডফিল্ড জেনারেল জাভি। কিন্তু জয়শূন্য রয়ে গেছেন তার পরের তিন ম্যাচে। চ্যাম্পিয়ন্স লিগ থেকেও ইউরোপা লিগে অবনমন ঘটেছে ব্লাউগ্রানাদের। এমন অবস্থায় জাভি বলেছেন, যেমনটা আশা করেছিলাম, পরিস্থিতি তার চেয়েও কঠিন। তবে এরমধ্যেও উন্নতি করে যেতে হবে আমাদের। দেখাতে হবে, ঠিক পথেই আছি আমরা। বছরের শেষটা জয় দিয়ে সম্পন্ন করতে চাই। এলচে এবং সেভিয়ার বিপক্ষে জয় চাই আমাদের।

স্কোয়াডের খেলোয়াড়দের প্রশংসা করলেও জাভি স্বীকার করেছে, কয়েকজন খেলোয়াড় এখনও তার নির্দেশনা বুঝে উঠতে পারেনি। জাভি বলেন, আমরা যেভাবে খেলতে চাই সেই স্টাইল অনেকেরই বোধগম্য হচ্ছে না। আর বার্সার খেলোয়াড় হিসেবে পজেশনাল ফুটবল বুঝতে না পারা কিছুটা অবাক করা মতোই। আমাদের ইতিবাচক ও আক্রমণাত্মক থাকতে হবে। হাই প্রেস করতে হবে, বলের দখল হারালে তা ফিরে পেতে হবে দ্রুত এবং শূন্য জায়গা কাজে লাগিয়ে আক্রমণে যেতে হবে।

টেবিলের শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদের চেয়ে এক ম্যাচ কম খেলে ১৮ পয়েন্ট পিছিয়ে থাকলেও এখনই লা লিগা জয়ের স্বপ্ন দেখা ছাড়তে চান না জাভি। বলেছেন, ক্লাব প্রেসিডেন্টের কাছে পরিষ্কারভাবে জানিয়েছি যে, সংক্ষিপ্ত ও মাঝারি মেয়াদী পরিকল্পনা অনুসারে উন্নতি করতে চাই আমরা। মাত্র এক মাস হলো এসেছি এখানে। স্কোয়াডের উন্নতির জন্য এখনও প্রচুর কাজ করা বাকি। আক্রমণভাগসহ সব জায়গায়ই নিজেদের গুছিয়ে ফেলতে হবে।

বরুসিয়া ডর্টমুন্ডের স্ট্রাইকার আর্লিং হাল্যান্ডকে বার্সায় আনার ব্যাপারে আগ্রহী ক্লাব প্রেসিডেন্ট হুয়ান লাপোর্তা কথা বলেছেন নরওয়েজিয়ান ফরোয়ার্ডের এজেন্ট মিনো রাইওলার সাথে। এ ব্যাপারে অবগত নন জানিয়ে জাভি বলেন, আর্থিক দিক দিয়ে আমাদের সীমাবদ্ধতা আছে তাকে ক্লাবে নিয়ে আসার ক্ষেত্রে। তাই দলকে রাতারাতি শক্তিশালী করাটা বেশ কঠিন। তবে আমি আশাবাদী।

এলচের সঙ্গে ম্যাচে আনসু ফাতি এবং পেদ্রিকে পাচ্ছেন না জাভি। তবে জানিয়েছে, এ ম্যাচে পাওয়া যাবে জর্ডি আলবা এবং ওসমান ডেম্বেলেকে। এ মৌসুমের পরেই শেষ হয়ে যাচ্ছে ডেম্বেলের চুক্তির মেয়াদ। জাভি আশাবাদী, চুক্তি নবায়ন করবেন ডেম্বেলে। সূত্রঃ যমুনা নিউজ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here