অনলাইন ডেস্কঃ  দেশটির পূর্ব দনবাস অঞ্চলে এই ঘটনা ঘটে। ইউক্রেনের সেনাবাহিনী এক বিবৃতির মাধ্যমে এই তথ্য নিশ্চিত করেছে।

বিবৃতিতে সেনাবাহিনী বলেছে, বৃহস্পতিবার রুশপন্থি বিচ্ছিন্নতাবাদীরা অন্তত পাঁচবার যুদ্ধবিরতি লঙ্ঘন করেছে। তারা দনবাস অঞ্লসহ পিসকি, জলোতোয় ৪, ট্রাভনেভ, পাভলোপিল এবং নভোলুগান্সকা অঞ্চলে এই যুদ্ধবিরতি লঙ্ঘন করেছে।

তুরস্কের সংবাদসংস্থা আনাদোলু এজেন্সির খবরে বলা হয়েছে, ইউক্রেন সীমান্তে রাশিয়ার সেনা সমাবেশ কেন্দ্র করে যুক্তরাষ্ট্রসহ পশ্চিমা দেশগুলোর সঙ্গে উত্তেজনার মধ্যে এই ঘটনা ঘটল।

চলতি বছর রাশিয়া দ্বিতীয়বারের মতো ইউক্রেন সীমান্তে লক্ষাধিক সেনা, সাঁজোয়া যানসহ সামরিক সরঞ্জামাদি জড়ো করে। কিয়েভ ও পশ্চিমাদেশগুলোর অভিযোগ, রাশিয়া ইউক্রেনে হানা দিতেই এই সৈন্য সমাবেশ করছে। যদিও রাশিয়া অভিযোগ অস্বীকার করে বলছে, নিজ দেশের সীমানা সুরক্ষিত করতেই তাদের এই উদ্যোগ।

গত সপ্তাহে ইউক্রেন নিয়ে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ও রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন এক ভিডিও কনফারেন্সে যুক্ত হন। দুই ঘন্টাব্যাপী আলোচনায় প্রেসিডেন্ট পুতিন পশ্চিমা সামরিক মিত্র জোট ন্যাটো তার দেশের জন্য নিরাপত্তা ঝুঁকি তৈরি করছে বলে সতর্ক করেন। অন্যদিকে বাইডেন পুতিনকে বলেন, রাশিয়া ইউক্রেনে হানা দিলে তার দেশ বসে থাকবে না। সূত্রঃ যুগান্তর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here