অনলাইন ডেস্কঃ ক্রিকেট থেকে আজীবনের জন্য নিষিদ্ধ করা হয়েছে নিউজিল্যান্ডের ক্লাব ক্রিকেটার টিমোথি উইয়ার। আম্পায়ারকে শারীরিক নির্যাতন ও হত্যার হুমকি দেয়ার এমন শাস্তি দেয়া হয় তাকে। খবর গিসবর্ন হ্যারল্ডের।

প্রতিবেদন সূত্রে জানা যায়, গিসবর্নে ওবিআর ক্রিকেট ক্লাবের হয়ে খেলতেন উইয়ার। গত ৪ ডিসেম্বর তাদের খেলা ছিল হাই স্কুল ওল্ড বয়েস ক্রিকেট ক্লাবের বিপক্ষে। ওই ম্যাচে আম্পায়ারকে হত্যার হুমকি দেন উইয়ার। পরবর্তীতে নিউজিল্যান্ড ক্রিকেটের আচরণ বিধি ভাঙার অভিযোগ উঠে তার বিরুদ্ধে। অভিযোগ আনে দা পোভার্টি বে ক্রিকেট অ্যাসোসিয়েশন। এইবারই প্রথম নয়, এর আগেও তিনি দুইবার নিয়ম ভেঙেছিলেন বলে জানা যায়।

অভিযোগের ভিত্তিতে হওয়ায় স্বাধীন বিচার বিভাগীয় প্যানেলের মাধ্যমে শুরু হয় বিচার কাজ। সেই প্যানেলের তদন্তে উঠে আসে উইয়ারের অপরাধ। দেশটির লেভেল-৪ ধারা ভঙ্গ করেছেন তিনি। তার বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করেননি উইয়ার। ফলে শুনানি ছাড়াই লেভেল-৪ অপরাধের জন্য তাকে সর্বোচ্চ শাস্তির সিদ্ধান্ত নেয়া হয়। এর প্রেক্ষিতে দা পোভার্টি বে ক্রিকেট অ্যাসোসিয়েশন আজীবন নিষিদ্ধ করে তাকে। এ ধরনের অপরাধের জন্য আপিল করার সুযোগ নেই।

শুধু উইয়ারই নয়, তার সাথে সাথে শাস্তি দেয়া হয়েছে তার ক্লাবকেও। চলমান ওই প্রতিযোগিতাটি থেকে ওবিআর ক্রিকেট ক্লাবের ৮ পয়েন্ট কেটে নেয়া হয়েছে। সূত্রঃ যমুনা নিউজ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here