অনলাইন ডেস্কঃ ইসরাইলের ক্ষেপণাস্ত্র হামলায় সিরিয়ার এক সেনা সদস্য নিহত হয়েছেন। সামরিক সূত্রের বরাতে সিরিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা সানা এই খবর দিয়েছে।

খবরে বলা হয়, বুধবার দিবাগত রাত ১২টা ৫০ মিনিটে দামেস্কের উপকণ্ঠে ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়। দখলকৃত গোলান মালভূমির আকাশ থেকে ইসরাইল  বিমান ক্ষেপণাস্ত্র ছোঁড়ে। এ সময় সিরিয়ার ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা সক্রিয় হয়ে ওঠে এবং বেশিরভাগ ক্ষেপণাস্ত্র ভূপাতিত করতে সক্ষম হয়। হামলায় একজন সেনাসহ সম্পদের ক্ষয়ক্ষতি হয়েছে বলেও খবরে বলা হয়েছে।

১৯৬৭ সালের আরব-ইসরাইল যুদ্ধে সিরিয়ার গোলান মালভূমির বিরাট অংশ দখল করে নেয় ইহুদিবাদী ইসরাইল। সেই থেকে সিরিয়া ও ইসরাইল কার্যত যুদ্ধের মধ্যে রয়েছে। গোলান মালভূমিতে ইসরাইলের সামরিক বাহিনীর উল্লেখযোগ্য অংশ মোতায়েন রয়েছে এবং গোলান মালভূমি ব্যবহার করে সিরিয়ার ওপর হামলা চালায়।

২০১১ সালে সিরিয়ায় বিদ্রোহ শুরু হওয়ার পর থেকে মাঝেমধ্যেই ইসরাইলি সেনারা সিরিয়ার মাটিতে হামলা চালিয়ে আসছে। এসব হামলার অধিকাংশই তারা স্বীকার করে না। আবার স্বীকার করলেও দাবি করে ইরান সমর্থিত বাহিনী যাতে ঘাঁটি গাড়তে না পারে সে জন্যই তারা হামলা চালান। সূত্রঃ যুগান্তর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here