অনলাইন ডেস্কঃ উয়েফা চ্যাম্পিয়নস লিগের শেষ ১৬-র ড্রতে নানা বিতর্কের পর পিএসজি তাদের প্রতিপক্ষ হিসেবে পায় রামোসের সাবেক ক্লাব রিয়েল মাদ্রিদকে। দীর্ঘ ১৬ বছর কাটানোর পর চলতি মৌসুমে পিএসজিতে যোগ দেন রামোস। আগের ক্লাবের সাথে এবারের চ্যাম্পিয়নস লিগের শেষ ১৬-তে খেলা পড়ায় চিন্তিত নয় রামোস। উলটো পিএসজির হয়ে সাবেক ক্লাবের বিপক্ষে জয়ের জন্য মরতেও প্রস্তুত রিয়ালের সাবেক এই অধিনায়ক।

ইনজুরির কারণে পিএসজিতে যোগ দেয়ার পর মাত্র একটি ম্যাচে নামার সুযোগ পেয়েছেন রামোস। উয়েফা চ্যাম্পিয়নস লিগের শেষ ১৬ মাঠে গড়াবে ফেব্রুয়ারিতে। তার আগে ইনজুরি থেকে ফিরলে রিয়ালের বিপক্ষে মাঠে নামতে পারেন তিনি।

আর যদি রিয়াল মাদ্রিদের বিপক্ষে মাঠে নামেন তিনি তবে নিজেকে উজাড় করে দিবেন বলে জানিয়েছেন স্পেনের সাবেক অধিনায়ক। শুধু তাই নয়, পিএসজির হয়ে এবারের চ্যাম্পিয়নস লিগও জিততে চান ৩৫ বছর বয়সী এই ডিফেন্ডার।

রামোস বলেন, ‘আপনি জানেন রিয়াল মাদ্রিদের জন্য আমার ভালোবাসা ও সম্মান কতটা। তবে এখন আমার দায়িত্ব পিএসজির হয়ে রক্ষণ সামলানো। পিএসজির জন্য আমি সম্ভাব্য সবকিছু করবো। এই দলটি আমার ওপর আস্থা রেখেছে। আমি পিএসজিকে জেতানোর জন্য জীবন দিতেও প্রস্তুত।’

১৬ বছর একটি ক্লাবে কাটালে সে ক্লাবের প্রতি মায়া জন্মাবে এটা স্বাভাবিক। রিয়ালের বিপক্ষেও নামার আগে মনের মায়া জেগে উঠেছে তার। রামোস মনে করেন পিএসজির প্রতিপক্ষ রিয়াল মাদ্রিদ না হলে ভাল হত। রামোস বলেন, ‘রিয়ালের মুখোমুখি না হওয়াই পছন্দ করতাম আমি। তবে সান্তিয়াগো বার্নাব্যুতে যাওয়া অবশ্যই আনন্দের। করোনার কারণে আমার বিদায়টা তেমনভাবে হয়নি।’

আগামী ১৬ ফেব্রুয়ারি নিজ মাঠে রিয়াল মাদ্রিদের বিপক্ষে নামবে পিএসজি। সূত্রঃ সময় নিউজ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here