অনলাইন ডেস্কঃ লংকান কিংবদন্তি ক্রিকেটার মহেলা জয়াবর্ধনেকে জাতীয় দলের পরামর্শক কোচ হিসেবে নিয়োগ দিয়েছে শ্রীলংকান ক্রিকেট বোর্ড (এসএলসি)।

এক বছরের চুক্তিতে জাতীয় দলের সাবেক এই অধিনায়ককে নিয়োগ দিল শ্রীলংকা। ১ জানুয়ারি ২০২২ সাল থেকে তার কার্যক্রম শুরু হবে।

বিষয়টি নিশ্চিত করে এসএলসি এক প্রেস বিজ্ঞপ্তিতে জানায়, জয়াবর্ধনে এক বছরের জন্য দায়িত্ব পালন করবেন। জাতীয় দলের সামগ্রিক ক্রিকেটিং উপাদানের দায়িত্বে থাকবেন তিনি। এ সময়ে তিনি খেলোয়াড় এবং ম্যানেজমেন্ট দলগুলোর জন্য কৌশলগত দিক সহায়তা করবেন।

শ্রীলংকা ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী (সিইও) অ্যাশলে ডি সিলভা বলেছেন, আমরা অত্যন্ত খুশি যে মাহেলা একটি বর্ধিত ভূমিকার জন্য জাতীয় দলে যোগ দিচ্ছেন। এই এক বছরে শ্রীলংকার অনেক আন্তর্জাতিক ম্যাচ রয়েছে, বিশেষ করে টি-টোয়েন্টি বিশ্বকাপ রয়েছে। আমাদের বিশ্বাস তিনি আমাদের দলের সামগ্রিক পারফরম্যান্সের জন্য অমূল্য হয়ে উঠবেন।

মাহেলা জয়াবর্ধনে জাতীয় দলের জন্য নিয়োগপ্রাপ্ত হলেও শ্রীলংকা অনূর্ধ্ব-১৯ দলের সঙ্গেও কাজ করে যাবেন। তার কোচিংয়েই আগামী বছর ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিতব্য অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে অংশ নেবে লংকান যুব দল।

জাতীয় দলের সঙ্গে এক বছরের চুক্তি নিয়ে মাহেলা জয়াবর্ধনে বলেন, শ্রীলংকায় অনেক সম্ভাবনাময়ী প্রতিভাবান ক্রিকেটার রয়েছে। অনূর্ধ্ব-১৯, এ দলসহ আমাদের বিভিন্ন ডেভেলপমেন্ট দলের কোচদের সঙ্গে কাজ করার এটি একটি বড় সুযোগ।

তিনি আরও বলেন, আমি শ্রীলংকার ক্রিকেটের প্রতি খুব আবেগপ্রবণ এবং বিশ্বাস করি যে একটি সমন্বিত এবং ফোকাসড টিম প্রচেষ্টার সাথে, সমস্ত বয়সের গোষ্ঠীতে কাজ করার একটি সামগ্রিক দৃষ্টিভঙ্গি নিয়ে আমরা ভবিষ্যতে ধারাবাহিক সাফল্য অর্জন করতে পারি।

মাহেলা আরও বলেন, আসন্ন বছরে আমাদের প্রস্তুতি এবং কৌশলগত-চিন্তার পরিপ্রেক্ষিতে আমাদের জাতীয় কোচ এবং সহায়তা কর্মীদের দলকে সমর্থন করা আমার প্রধান ভূমিকা হবে। সূত্রঃ যুগান্তর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here