অনলাইন ডেস্কঃ প্রেসিডেন্ট জো বাইডেনের রাশিয়ার উপর পরমাণু অস্ত্র ব্যবহারের সম্ভাবনা উড়িয়ে দেয়া উচিৎ হবে না বলে হুঁশিয়ারি দিলেন যুক্তরাষ্ট্রের মিসিসিপি অঙ্গরাজ্য থেকে নির্বাচিত রিপাবলিকান দলের সিনেটর রজার উইকার। তিনি বলেন, রাশিয়ার বিরুদ্ধে সামরিক ব্যবস্থার কথা আমি উড়িয়ে দিচ্ছি না। আমরা যখন কোনো সম্ভাবনা টেবিল থেকে বাদ দেবো তখনই আমরা ভুল করবো। আমি আশা করব প্রেসিডেন্ট সব অপশন টেবিলে রাখবেন।

মার্কিন ফক্স নিউজ টেলিভিশনকে দেয়া এক সাক্ষাৎকারে রজার উইকার এসব কথা বলেছেন। মার্কিন কর্মকর্তারা সম্প্রতি জোরেশোরে বলা শুরু করেছেন যে, ইউক্রেনে সামরিক আগ্রাসন চালাতে পারে রাশিয়া এবং পরিস্থিতি এমন হলে মস্কোর বিরুদ্ধে আমেরিকার সরাসরি যুদ্ধে জড়িয়ে পড়া উচিত হবে বলে কেউ কেউ ইঙ্গিত দিচ্ছেন।

এর আগে, সিনেটর উইকার সামাজিক যোগাযোগের মাধ্যম টুইটারে দেয়া পোস্টে বলেছেন, আমি আশা করি ইউক্রেনের সীমান্তে রাশিয়ার সেনা সমাবেশের বিপরীতে নিজের শক্তিমত্তা প্রদর্শন অব্যাহত রাখবে আমেরিকা। উল্লেখ্য, রজার উইকার হচ্ছেন মার্কিন সিনেটের আর্মড সার্ভিসেস কমিটির রিপাবলিকান দলের সদস্য। এ কমিটিতে রিপাবলিকান দল থেকে মাত্র দুই জন সদস্য রয়েছেন। সূত্রঃ বিডি-প্রতিদিন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here