অনলাইন ডেস্কঃ মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন, তিনি রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে এই বলে সতর্ক করেছেন যে মস্কো ইউক্রেনে হামলা চালালে দেশটির ওপর এমন নজিরবিহীন অর্থনৈতিক অবরোধ আরোপ করা হবে, যা এর আগে পুতিন কখনও দেখেননি।

ভিডিও লিংকে বাইডেন ও পুতিনের দুঘণ্টা বৈঠকের একদিন পর বুধবার (৮ ডিসেম্বর) নাটকীয় এই হুঁশিয়ারি উচ্চারণ করলেন মার্কিন প্রেসিডেন্ট।

হোয়াইট হাউসে সাংবাদিকদের বাইডেন বলেন, আমি এটি খুবই স্পষ্ট করেছি- ইউক্রেনে হামলা চালানোর পরিণতি হবে খুবই ভয়াবহ। এমন অর্থনৈতিক অবরোধ আরোপ করা হবে, যা এর আগে পুতিন কিংবা অন্য কেউ দেখেনি।

তবে বাইডেন বলেন, রাশিয়াকে মোকাবিলায় মার্কিন সৈন্য পাঠানোর বিষয়টি আলোচনায় নেই।

এদিকে বাইডেন ছাড়াও নতুন জার্মান চ্যান্সেলর ওলাফ শলৎস ইউক্রেনে হামলার জন্য রাশিয়াকে মূল্য দিতে হবে বলে সতর্ক করেন। তিনি জার্মানিতে প্রাকৃতিক গ্যাস সরবরাহকারী রুশ প্রকল্প নর্ড স্ট্রিম টু এর পরিণতি নিয়ে পুতিনকে হুঁশিয়ার করেন।

এছাড়া ফ্রান্সের পররাষ্ট্র মন্ত্রণালয়ও এক বিবৃতিতে রাশিয়াকে কৌশলগত ও ব্যাপক পরিণতির মুখোমুখি হতে হবে বলেও সতর্ক করেছে।

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী এন্টনি ব্লিংকেন বলেছেন, ইউরোপীয় কাউন্সিলের প্রেসিডেন্ট চার্লস মিশেলের সাথে তার বৈঠককালে তিনিও একইধরনের হুঁশিয়ারি উচ্চারণ করেছেন।
মার্কিন পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র নিড প্রাইস বলেছেন, ইউক্রেনে রাশিয়া আগ্রাসন চালালে তারা খুব দ্রুতই অবরোধ আরোপের ব্যাপারে সম্মত হয়েছে। সূত্রঃ সময় নিউজ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here