অনলাইন ডেস্কঃ রাজধানীর উত্তরা থেকে আগারগাঁও রুটে পরীক্ষামূলকভাবে মেট্রোরেল চালানো হয়েছে। সর্বোচ্চ ঘণ্টায় ১৫ কিলোমিটার গতিতে এই মেট্রোরেল চালানো হয়।

বৃহস্পতিবার বেলা সোয়া ১১টার দিকে উত্তরা থেকে আগারগাঁও- ১১ দশমিক ৫৮ কিলোমিটারের এই পথ পাড়ি দিতে দেড় ঘণ্টা সময় লেগেছে মেট্রোরেলের।এ সময় উত্তরা উত্তর, উত্তরা সেন্টার, উত্তরা দক্ষিণ, পল্লবী, মিরপুর-১১, মিরপুর-১০, কাজীপাড়া ও শেওড়াপাড়া স্টেশনে থেমে দুপুর ১২টা ৪৭ মিনিটে আগারগাঁও অংশে পৌঁছে যায় রেল।

মেট্রোরেল প্রজেক্ট ম্যানেজার এবিএম আরিফুর রহমান গণমাধ্যমকে বলেন, আজ (বৃহস্পতিবার) পরীক্ষামূলকভাবে এই পথে মেট্রোরেল চালানো হয়েছে। আগামী রোববার প্রথমবারের মতো আনুষ্ঠানিকভাবে উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত মেট্রোরেল চলাচল করবে।

তিনি জানান, মূলত রেললাইন, বৈদ্যুতিক সঞ্চালন লাইন ও স্টেশনের যাবতীয় প্রস্তুতি পরীক্ষা করার জন্য আজ এই রুটে মেট্রোরেল চালানো হয়।

অনেক আগে থেকেই উত্তরা থেকে মিরপুর-১০ পর্যন্ত পরীক্ষামূলক মেট্রোরেল চলাচল করছে। ওই পথে ঘণ্টায় ১০০ কিলোমিটার পর্যন্ত গতি তোলা হয়েছে।

জানা গেছে, প্রথম কোনো অংশে চলাচলের শুরুতে মেট্রোরেলের গতি থাকে সর্বোচ্চ ঘণ্টায় ১৫ কিলোমিটার। ফলে মিরপুর-১০ থেকে আগারগাঁও অংশে ঘণ্টায় ১৫ কিলোমিটারের কম গতিতে চলবে মেট্রোরেল। সূত্রঃ যুগান্তর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here