অনলাইন ডেস্কঃ দরজায় কড়া নাড়ছে খ্রিস্ট ধর্মাবলম্বীদের ধর্মীয় উৎসব বড়দিন।

এ উপলক্ষে বর্ণিল আলোকসজ্জায় সেজেছে ইসরাইল অধিকৃত বেথেলহাম শহর। গির্জাগুলোকে সাজানো হয়েছে নানারূপে। সেগুলো দেখতে ভিড় করছেন দর্শনার্থীরা। তবে আনন্দের পাশাপাশি করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের প্রভাব নিয়ে শঙ্কায় আছেন বেথেলহামবাসী।

বিশাল ক্রিস্টমাস ট্রিজুড়ে নানা রঙের আলোর বাতি দিয়ে সাজানো হয়েছে। বিভিন্ন রঙের আতশবাজির আলোক ছটা অন্ধকার আকাশজুড়ে। অপরূপ সাজে সাজানো হয়েছে বেথেলহাম শহর। চলছে উৎসবের আমেজ।

যীশু খ্রিস্টের জন্মস্থান পবিত্র এ ভূমিকে সাজাতে কোনো কমতি রাখেননি কর্তৃপক্ষ। মনোরম এসব দৃশ্য দেখতে সেখানে ছুটে আসছেন দর্শনার্থীরা।

এক নাগরিক জানান, যিশু খ্রিস্টের পবিত্র এ জন্মভূমিতে আসতে পারায় আমি আনন্দিত। নতুন বছর শান্তি ও নিরাপদময় হোক সেই প্রত্যাশা আমার। সবাইকে বড় দিনের শুভেচ্ছা রইল।

আরেকজন জানান, আমি এখানে দ্বিতীয়বার আসলাম। তবে এবারই প্রথম আলোকসজ্জায় সাজানো হয়েছে ক্রিস্টমাস ট্রি। এটি সত্যিই খুব চমৎকার।

গত বছর করোনা মহামারিতে বড়দিন উদযাপন বাধাগ্রস্ত হয়। ইসরাইল অধিকৃত পশ্চিম তীরের সবকিছু ছিল বন্ধ। আসতে পারেনি পর্যটকরাও। এ বছর নতুন করে দেখা দিয়েছে করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন। আবারও বড়দিন উদযাপন ব্যাহত হয় কিনা তা নিয়ে শঙ্কায় রয়েছে স্থানীয়রা।

এরইমধ্যে নতুন এ ভ্যারিয়েন্টের সংক্রমণ ঠেকাতে বিদেশি ভ্রমণকারীদের ১৪ দিনের জন্য ভ্রমণে নিষেধাজ্ঞা আরোপ করেছে ইসরাইল। তবে বড়দিন আসার আগে এ নিষেধাজ্ঞা তুলে নেওয়া হবে বলে আশাবাদী স্থানীয়রা। সূত্রঃ সময় নিউজ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here