অনলাইন ডেস্কঃ স্বপ্নের বিশ্বকাপ ট্রফি এখন আর্জেন্টিনায়। বুয়েন্স আয়ার্সে দু’দিন রাখা হবে ট্রফি। বিশ্বকাপ ট্রফি কাছে পেয়ে যেনো আনন্দে আত্মহারা হয়ে উঠেছেন দেশটির ফুটবল সমর্থকরা। সবার প্রত্যাশা এবার কাতার বিশ্বকাপ ট্রফি জিতবে আর্জেন্টিনা।

একটা দেশ। যারা কিনা বিশ্বকাপ ট্রফি জয়ের স্বাদ ভুলেই গেছে। বলছি আর্জেন্টিনার কথা। কাতার বিশ্বকাপ শুরুর আগেই এবার বিশ্বকাপ ট্রফির আনন্দে মেতেছে আর্জেন্টাইনরা। হ্যাঁ, ২০২২ বিশ্বকাপ সামনে রেখে বিশ্বব্যাপী সফরের অংশ হিসেবে এখন আর্জেন্টিনায় বিশ্বকাপের শিরোপা।

বুয়েন্স আয়ার্সের একটি শপিং সেন্টার আবাস্তোতে রাখা হয়েছে ট্রফিটি। বিশ্বকাপ ট্রফি কাছে পেয়ে এ সময় যেনো আনন্দে আত্মহারা হয়ে পড়ে আর্জেন্টিনার ফুটবল ভক্তরা। ট্রফির সঙ্গে ছবি তুলে স্মৃতিটুকু ফ্রেমবন্দী করে রাখেন সমর্থকরা।

অনেকে আবার আর্জেন্টাইন কিংবদন্তি ফুটবলার দিয়েগো ম্যারাডোনার দশ নম্বর জার্সিটা হাতে নিয়েও ছবি তোলেন। এত কাছ থেকে বিশ্বকাপ শিরোপা দেখে যেন নিজের চোখকে বিশ্বাস করাতে পারছেন না কেউ কেউ। আবার অনেকে তো মনে করেন, এবারের বিশ্বকাপ শিরোপা জিতবে আর্জেন্টিনাই।

সে সময় শপিং সেন্টারে আর্জেন্টাইন সমর্থকরা নিজেদের অনুভূতি জানায়। এক সমর্থক জানান, চলতি বছরটা আমার একেবারেই ভালো যায়নি। শরীর খুব খারাপ ছিল। কিন্তু বিশ্বকাপ ট্রফি দেখে খুব ভালো লাগছে। শরীরের মধ্যে অন্যরকম এক রোমাঞ্চ অনুভব করছি। যখনই শুনেছি আবাস্তোতে বিশ্বকাপ ট্রফি আনা হয়েছে, সঙ্গে সঙ্গে চলে এসেছি। আশা করি, কাতার বিশ্বকাপটা আমাদেরই হবে।

আরেকজন বলেন, এটা অবিশ্বাস্য। সত্যিই, কখনো ভাবিনি যে, আমি আসল ট্রফি এত কাছ থেকে দেখতে পাবো। আমি জিজ্ঞেস করেছি পর্যন্ত, আসলেই এটা আসল নাকি রেপ্লিকা। এখনো বিশ্বাস হচ্ছে না।

১৯৭৮ আর ১৯৮৬। এই দু’বারই বিশ্বকাপ জয়ের স্বাদ পেয়েছে আর্জেন্টিনা। ম্যারাডোনাকে মানুষ মনে রেখেছে ১৯৮৬ বিশ্বকাপে তার অনবদ্য পারফরম্যান্সের জন্য। মেক্সিকোতে সেবার বিশ্বজয়ের পর থেকে আর ট্রফিটা উচিয়েঁ ধরা হয়নি আলবিসেলেস্তেদের। তাই ম্যারাডোনা পৃথিবী ছেড়ে চলে গেলেও, তার স্মৃতি এখনো কাঁদায় তার ভক্তদের। ট্রফি কাছে পেয়ে সেই স্মৃতিটা যেনো আরো তরতাজা হলো ম্যারাডোনা সমর্থকদের।

আর্জেন্টিনার বুয়েন্স আয়ার্সে দু’দিন রাখা হবে কাতার বিশ্বকাপের ট্রফি। সূত্রঃ সময় নিউজ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here