অনলাইন ডেস্কঃ ভারতের বিপক্ষে প্রথম টেস্টে কোনোভাবে রক্ষা পেলেও দ্বিতীয় টেস্টে আর রক্ষা হলো না কিউইদের। ভারতের দেওয়া ৫৪০ রানের টার্গেট করতে নেমে ১৬৭ রানেই গুড়িয়ে যায় নিউজিল্যান্ডের দ্বিতীয় ইনিংস। ৩৭২ রানের বিশাল জয় পায় ভারত।

এর আগে এক অবিশ্বাস্য রেকর্ড গড়েন কিউই স্পিনার এজাজ প্যাটেল। টেস্ট ইতিহাসের তৃতীয় বোলার হিসেবে এক ইনিংসে তুলে নেন ১০ উইকেট। তার পরই টনক নড়ে ভারতের। নিউজিল্যান্ডকে প্রথম ইনিংসে ৬২ রানে অল আউট করে আবার ব্যাটিংয়ে নামে কোহলির দল।

দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে ২৭৬ রানে ৭ উইকেট হারানোর পর ইনিংস ঘোষণা করে ভারত। প্রথম ইনিংসের লিড এবং দ্বিতীয় ইনিংসের সংগ্রহের পর কিউইদের লক্ষ্য দাঁড়ায় ৫৪০ রান। যা একপ্রকার অসম্ভব।

পাহাড়সম রানের জবাবে তৃতীয় দিন শেষে নিউজিল্যান্ডের সংগ্রহ ছিল ৫ উইকেটে ১৪০ রান। ভারতের বিপক্ষে প্রথম টেস্টে অসাধারণ এক ড্র নিয়ে মাঠ ছেড়েছিল কিউইরা। তবে দ্বিতীয় টেস্টে শেষ ২ দিনে ভারতের প্রয়োজন ছিল মাত্র ৫ উইকেট। যা চতুর্থ দিনের প্রথম সেশনেই তুলে নেয় ভারতের বোলাররা।

প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও ৪ উইকেট পান রবিচন্দ্র অশ্বিন। এ ছাড়াও জায়ান্ত যাদবও পেয়েছেন ৪ উইকেট। ম্যাচ সেরা হয়েছেন ভারতের হয়ে প্রথম ইনিংসে ১৫০ রান করা মায়াঙ্ক আগারওয়াল।

প্রথম ইনিংসে একাই ১০ উইকেট নেওয়া কিউই স্পিনার এজাজ প্যাটেল দ্বিতীয় ইনিংসে শিকার করেছেন ৪ উইকেট। ম্যাচে তার মোট শিকার ১৪ উইকেট। সূত্রঃ সময় নিউজ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here