অনলাইন ডেস্কঃ দুর্বল হলেও নিম্নচাপে পরিণত হওয়া ‘জাওয়াদ’ রোববার দুপুরের পর থেকে মাঝারি থেকে ভারি বৃষ্টির কারণ হতে পারে ভারতের পশ্চিমবঙ্গে।

এদিকে জাওয়াদ উপকূলে প্রবেশ না করলেও দিঘার সমুদ্রে তীব্র জলোচ্ছ্বাস শুরু হয়েছে রোববার সকাল থেকেই। উত্তাল পুরীর সমুদ্রও।

শনিবারই শক্তি হারিয়ে গভীর নিম্নচাপে পরিণত হয়েছিল ঘূর্ণিঝড় জাওয়াদ। রোববার সকালে তা আরও শক্তিক্ষয় করে সাধারণ নিম্নচাপে পরিণত হয়েছে এবং ঘণ্টায় ১১ কিলোমিটার গতিবেগে উড়িষ্যা উপকূলের দিকে ধাবিত হয়েছে।

পশ্চিমবঙ্গের আবহাওয়া দপ্তর জানায়, রোববার জাওয়াদের প্রভাবে গাঙ্গেয় পশ্চিমবঙ্গে বিক্ষিপ্তভাবে ভারি থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।
রোববার দুপুরেই নিম্নচাপ হয়ে পুরীতে ঢোকার কথা জাওয়াদের।

জাওয়াদের প্রভাবে কলকাতা, হুগলি ও হাওড়াসহ রাজ্যের বেশ কিছু জেলায় সকাল থেকে বৃষ্টিও শুরু হয়েছে। রোববার রাত পর্যন্ত ভারি থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে  পশ্চিমবঙ্গে।

এদিকে ঘূর্ণিঝড় ‘জাওয়াদের’ প্রভাবে রোববার ভোর থেকে বাংলাদেশের চট্টগ্রামে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে।

আবহাওয়ার পূর্বাভাসে জানা যায়, চট্টগ্রাম সমুদ্রবন্দরকে ৩ নম্বর স্থানীয় সতর্কতাসংকেত এবং নদীবন্দরকে ১ নম্বর নৌসংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

এ সময় উত্তর ও উত্তর-পূর্বদিক থেকে ঘণ্টায় ১২ থেকে ১৫ কিলোমিটার, অস্থায়ী বা ঝড়ো হাওয়ার আকারে ৩০-৪০ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হতে পারে। সূত্রঃ যুগান্তর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here