অনলাইন ডেস্কঃ এবার হত্যার হুমকি দেয়া হলো যুক্তরাষ্ট্রের ডেমোক্রেট দলের মুসলিম আইনপ্রণেতা ইলহান ওমরকে। ভয়েস মেইলের মাধ্যমে হত্যার হুমকি দেয়া হয় মিনেসোটার এই আইনপ্রণেতাকে।

এ ঘটনায় ক্ষোভ জানিয়েছে দ্রুত ব্যবস্থা নেয়ার দাবি জানান তিনি। এর আগে রিপাবলিকান এক আইনপ্রণেতা ইলহান ওমরকে সন্ত্রাসী দলের সদস্য আখ্যা দিয়ে তুমুল সমালোচনার মুখে পড়েন।

মিনেসোটার আইনপ্রণেতা হিসেবে দায়িত্ব নেয়ার পর থেকেই নানামুখী চাপ এবং কটূক্তির শিকার হয়ে আসছেন ইলহান ওমর। এবার হত্যার হুমকি দেয়া হলো এই মুসলিম আইনপ্রণেতাকে। ভয়েজ মেইলে তাকে হত্যার হুমকি দেয় অজ্ঞাত এক ব্যক্তি। সংবাদ সম্মেলনে তাই নিয়ে ক্ষোভ জানান ইলহান ওমর।

ইলহান ওমর বলেন, শুধুমাত্র মুসলিম হবার কারণে একজন আইনপ্রণেতাকে এভাবে হত্যার হুমকি দেয়া হচ্ছে। এই অবস্থায় বিষয়টিকে চুপচাপ সহ্য করার কোনো সুযোগ নেই। এ ধরনের আচরণ বন্ধ করতে হলে, কঠোর ব্যবস্থা নিতে হবে।

এর আগে গেলো সপ্তাহে ইলহান ওমরকে নিয়ে কটূক্তি করেন রিপাবলিকান আইনপ্রণেতা লরেন বোয়েবার্ট। ইলহানকে ক্যাপিটল হিলের ‘জিহাদ স্কোয়াড’ এর সদস্য আখ্যা দিয়ে ঠাট্টা করেন তিনি। যা তীব্র প্রতিক্রিয়ার জন্ম দেয় মার্কিন রাজনীতিবিদদের মধ্যে। লরেনের ভিডিও ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগ মাধ্যমেও। সেখানেও সমালোচিত হয় তার মন্তব্য।

ইলহান ওমর আরও বলেন, যখন আমারই একজন সহকর্মী যিনি আইনপ্রণেতা, শুধুমাত্র বিরোধী মতের কারণে আমাকে সন্ত্রাসী আখ্যা দেন তখন এরচেয়ে দুঃখজনক আর কী হতে পারে। তিনি বলেছেন আমি নাকি আমি পুরো ক্যাপিটল উড়িয়ে দেবো বোমা দিয়ে। এটা বলে তিনি শুধু আমাকেই অপমান করেননি, পুরো দেশে লাখো লাখো মুসলিমকে অপমান করেছেন। সূত্রঃ যমুনা নিউজ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here