অনলাইন ডেস্কঃ ইরানের আণবিক শক্তি সংস্থার প্রধান মোহাম্মাদ ইসলামি তার দেশের পরমাণু স্থাপনাগুলোতে হামলা চালানোর হুমকির ব্যাপারে ইহুদিবাদী ইসরায়েলকে হুঁশিয়ার দিয়েছেন। তিনি বলেছেন, তেহরানকে হুমকি দেওয়ার আগে তেলআবিব যেন তার দুর্বল সক্ষমতার কথা বিবেচনা করে।

মোহাম্মাদ ইসলামি শনিবার ইয়েমেনের আল-মাসিরা টিভিকে দেওয়া এক সাক্ষাৎকারে এ হুঁশিয়ারি উচ্চারণ করেন। তিনি বলেন, ইরানের পরমাণু স্থাপনাগুলোতে হামলা চালানোর হুমকি দেওয়ার আগে ইহুদিবাদী ইসরায়েল যেন আয়নায় নিজের দুর্বল চেহারাটা একবার দেখে নেয়।

এর আগে দৈনিক পত্রিকা টাইমস অব ইসরাইল জানিয়েছিল, ইরানের পরমাণু স্থাপনাগুলোতে হামলা চালানোর জন্য তেলআবিব ৫০০ কোটি শেকেল (দেড়শ’ কোটি ডলার) মূল্যের অত্যাধুনিক সমরাস্ত্র ও সামরিক সরঞ্জাম কেনার পরিকল্পনা করেছে।

ওই খবরের ব্যাপারে কঠোর প্রতিক্রিয়া জানান ইরানের সর্বোচ্চ নিরাপত্তা পরিষদের সচিব আলী শামখানি। তিনি বলেন, এ ধরনের পরিকল্পনা বাস্তবায়ন করলে তেহরান যে দাঁতভাঙা জবাব দেবে তার বিশাল ক্ষতি পুষিয়ে নেওয়ার বাজেটও যেন ইসরায়েল প্রস্তুত করে রাখে। তিনি বলেন, দেড়শ’ কোটি ডলার দিয়ে অস্ত্র কেনার আগে ইরানের হামলার ক্ষতি কাটিয়ে ওঠার জন্য ইসরাইল যেন আগেভাগে কয়েক হাজার কোটি ডলারের বাজেট বরাদ্দ দিয়ে রাখে।

এ ছাড়া, ইরানের সেনাপ্রধান সতর্ক করে দিয়ে বলেছেন, তার দেশের পরমাণু স্থাপনাগুলো হামলা চালানোর পরিকল্পনা বাস্তবায়ন করলে তা হবে ইসরাইলের শেষ নিঃশ্বাস। সূত্রঃ বিডি প্রতিদিন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here