অনলাইন ডেস্কঃ চার বছর আগের যৌন কেলেঙ্কারি প্রকাশ হওয়ায় ফেঁসে যায় অস্ট্রেলিয়া টেস্ট দলের অধিনায়ক টিম পেইন। এর পর টিম পেইনকে অধিনায়কত্ব থেকে সরিয়ে দেয় অস্ট্রেলিয়া। অধিনায়কত্ব ছাড়লেও দলে খেলা নিয়ে কোন বাঁধা ছিল না পেইনের। তবে নিজের মানসিক স্বাস্থ্যের কথা চিন্তা করে আপাতত ক্রিকেট থেকে বিরতি নিয়েছেন পেইন।

পেইনের ক্রিকেট থেকে সরে দাঁড়ানোর খবরটি নিশ্চিত করেছেন পেইনের ম্যানেজার জেমস হেন্ডারসন। টুইটবার্তায় তিনি লিখেছেন, ‘মানসিক স্বাস্থ্যের জন্য ক্রিকেট থেকে অনির্দিষ্টকালের বিরতিতে যাচ্ছেন পেইন। আমরা পেইন ও তার স্ত্রী বনির মানসিক অবস্থা নিয়ে খুবই চিন্তিত। সহসাই এ বিষয়ে আর কোনো মন্তব্য করা হবে না।’

২০১৭ সালে টেস্ট দলে ডাক পেয়েছিলেন টিম পেইন। এর মাসখানেক আগে তাসমানিয়া ক্রিকেটের এক নারী কর্মীকে আপত্তিকর মেসেজ পাঠান তিনি। পাশাপাশি সেই নারীকর্মীকে উত্তেজক কিছু মেসেজ দিয়ে যৌনকর্মের আহ্বান জানান অস্ট্রেলিয়ার সদ্য সাবেক অধিনায়ক।

এ ঘটনার পরিপ্রেক্ষিতে ২০১৮ সালের জুনে ক্রিকেট অস্ট্রেলিয়া ও ক্রিকেট তাসমানিয়ায় অভিযোগ করেন সেই নারী। তবে তখন করা তদন্তে পার পেয়ে যান পেইন। সেই বছরের জুনে এটি অভিযোগ করা হলেও মার্চ থেকেই এ বিষয়ে ধারণা ছিল অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডের। প্রায় সাড়ে তিন বছর পরে বিষয়টি জানাজানি হয়ে যাচ্ছে দেখে পদত্যাগ করেন অজি তারকা।

পেইনের ক্রিকেট থেকে সরে দাঁড়ানোর ফলে এবারের অ্যাশেজে নতুন এক উইকেটরক্ষকের অভিষেক হতে চলেছে। তার পরিবর্তে অ্যালেক্স ক্যারি অথবা জশ ইংলিসের মধ্যে কাওকে বেঁছে নেবে অস্ট্রেলিয়া। তবে যাকেই বেঁছে নেয়া হোক, টেস্টে অভিষেক হতে চলেছে অস্ট্রেলিয়ার নতুন এক উইকেটরক্ষকের।

অস্ট্রেলিয়ার হয়ে ৩৫ টি টেস্ট খেলেছেন টিম পেইন। ২০১৮ সালে অস্ট্রেলিয়ার টেস্ট দলের অধিনায়ক হয়েছিলেন ৩৬ বছর বয়সী এই ক্রিকেটার। সূত্রঃ সময় নিউজ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here