অনলাইন ডেস্কঃ প্রকাশ্য বা অপ্রকাশ্য রাজনৈতিক সমঝোতা ছাড়া বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে চিকিৎসা সম্ভব না। আর এক্ষেত্রে আইনগত কোনো বাধা নেই বলে মনে করেন বিশ্লেষকরা। তাদের মতে, প্রধানমন্ত্রীর সিদ্ধান্তের ওপরই নির্ভর করছে সবকিছু। এক্ষেত্রে রাজনীতি না করে খালেদা জিয়ার প্রকৃত অবস্থা জানাতে দায়িত্বরত চিকিৎসকদের মতামত নেয়া জরুরি বলেও তারা মনে করেন।

গুরুতর অসুস্থ খালেদা জিয়া হাসপাতালে চিকিৎসাধীন। বিএনপি নেতাকর্মীরা বলছেন, সাবেক প্রধানমন্ত্রী এখন জীবনমৃত্যুর সন্ধিক্ষণে। এ অবস্থায় মুক্তি ও বিদেশে চিকিৎসার দাবিতে সরব বিএনপিসহ সমমনা দলগুলো।

তবে দণ্ডপ্রাপ্ত আসামি হওয়ায় আইনি অবস্থান থেকে এখনও কঠোর অবস্থানে সরকার। রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, আইনের চেয়ে রাজনীতিই এখানে মুখ্য। সব কিছুই মূলত নির্ভর করছে প্রধানমন্ত্রীর ওপর। সুশাসনের জন্য নাগরিক সম্পাদক ড. বদিউল আলম মজুমদার ও রাজনৈতিক বিশ্লেষক মহিউদ্দিন আহমেদ দিয়েছেন এমন মত।

রাজনৈতিক বাস্তবতায় খালেদা জিয়ার প্রকৃত অবস্থা কী তা জানা জরুরি। বিতর্ক এড়াতে দায়িত্বরত চিকিৎসকদের মতামত নেয়াও গুরুত্বপূর্ণ বলে মনে করেন মহিউদ্দিন আহমেদ।

অসুস্থতা বিবেচনায় আবেদন ঝুলিয়ে না রেখে দ্রুত সিদ্ধান্ত জানানো উচিত বলেও মনে করেন রাজনীতি বিশ্লেষকরা। তাদের মত, এক্ষেত্রে রাজনীতির স্বার্থেই সমঝোতা হওয়া উচিত। সূত্রঃ যমুনা নিউজ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here