অনলাইন ডেস্কঃ রাজধানীসহ সারাদেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে সরকারি-বেসরকারি হাসপাতালে ১১৮ জন নতুন রোগী ভর্তি হয়েছেন। তাদের মধ্যে রাজধানী ঢাকার হাসপাতালে ৮৬ জন ও বাকি ৩২ জন ঢাকার বাইরের।

বর্তমানে রাজধানীসহ সারাদেশে বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি সক্রিয় রোগীর সংখ্যা ৪৮০ জন। তাদের মধ্যে সরকারি হাসপাতালে ৩৬৮ জন ও বেসরকারি হাসপাতালে ১২২ জন রোগী চিকিৎসাধীন। এছাড়া চলতি বছর ডেঙ্গুতে ৯৮ জনের মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ এবং ডেপুটি প্রোগ্রাম ম্যানেজার ডা. মোহাম্মদ জাহিদুল ইসলাম সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।
জানা যায়, ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ১১৮ জন রোগীর মধ্যে রাজধানী ঢাকায় সরকারি হাসপাতালে ৩৫ জন ও বেসরকারি হাসপাতালে ৫১ জন চিকিৎসাধীন এবং বাকি ৩২ জন ঢাকার বাইরের হাসপাতালে ভর্তি রয়েছেন।

চলতি বছরের জানুয়ারি থেকে আজ (২৫ নভেম্বর) পর্যন্ত রাজধানীসহ সারাদেশে এডিস মশাবাহিত ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে সরকারি-বেসরকারি হাসপাতালে মোট ২৬ হাজার ৮৫৯ জন রোগী ভর্তি হন। তাদের মধ্যে ২৬ হাজার ২৮১ জন চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। সূত্রঃ বিডি প্রতিদিন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here