অনলাইন ডেস্কঃ টি-টোয়েন্টি বিশ্বকাপে দুর্দান্ত পারফর্ম করে সমর্থকদের হৃদয় জয় করে নিয়েছিল পাকিস্তান দল।

ফাইনালে না উঠলেও বাবর-রিজওয়ানদের ভূয়সী প্রশংসা করে টুইট করেন খোদ পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

দলের এমন নজরকাড়া পারফরম্যান্স দেশটির ক্রিকেট বোর্ডকে আর্থিকভাবে আরও শক্তিশালী করবে বলেই ধারণা সবার।কিন্তু উল্টোটাই ঘটল। পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সঙ্গে করা ২০ কোটি ডলার তথা বাংলাদেশি মুদ্রায় ১৭১৬ কোটি ৬৫ লাখের বেশি টাকা ব্রডকাস্টিং চুক্তি বাতিল করেছে কেবল অ্যাসোসিয়েশন অব পাকিস্তান।

আজ মিরপুর শেরেবাংলায় পাকিস্তান দল বাংলাদেশের মুখোমুখি হওয়ার আগে বড়সড় ধাক্কাই লাগল পিসিবিতে।

চুক্তি অনুযায়ী, পাকিস্তানের মাটিতে খেলা সব আন্তর্জাতিক ম্যাচ এবং পাকিস্তানের ঘরোয়া ক্রিকেটের ম্যাচ ব্রডকাস্ট করার স্বত্ব ছিল পিটিভির কাছে। আর বিদেশ সফরের ম্যাচগুলো দেখাবে ভিন্ন ভিন্ন বিদেশি চ্যানেল।

ইএসপিএন ক্রিকইনফোর প্রতিবেদন অনুযায়ী, সেই চুক্তি ভেঙে গেছে। তাই আসন্ন ওয়েস্ট ইন্ডিজ ও অস্ট্রেলিয়া সিরিজের টিভি স্বত্বের জন্য নতুন দরপত্র জমা দেওয়ার ডাক দিয়েছে পিসিবি।

উল্লেখ্য, অতীতে কোনো স্বত্ব ছাড়াই পকিস্তানের ম্যাচগুলো বিভিন্ন চ্যানেলে ব্রডকাস্ট করা হয়েছে, যা থেকে কোনো লাভ তো হয়নি, উল্টো ব্যাপক আর্থিক ক্ষতির মুখে পড়ে পাকিস্তান বোর্ড।

বিষয়টি রুখতে কেবল অ্যাসোসিয়েশন অব পাকিস্তানের সঙ্গে চুক্তি স্বাক্ষর করে পিসিবি। পাশাপাশি ২০২০ সালে ক্রীড়াভিত্তিক জনপ্রিয় চ্যানেল টেন স্পোর্টস ও পাকিস্তানের সরকারি চ্যানেল পিটিভির সঙ্গে তিন বছরের এক চুক্তি স্বাক্ষর করে পিসিবি। সূত্রঃ যুগান্তর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here