অনলাইন ডেস্কঃ ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাত কলেজের কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিট এবং গার্হস্থ্য অর্থনীতি কলেজগুলোর ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে।

বুধবার দুপুরে সংবাদ সম্মেলন করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামান এই ফল প্রকাশ করেন।

সাত কলেজের কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটে ২১ হাজার ১৩২ জন পরীক্ষার্থী অংশ নিয়ে ১৪ হাজার ৩৮২ জন উত্তীর্ণ হয়েছে। পাসের হার ৬৭ দশমিক ৯০ শতাংশ।

তাদের মধ্যে ১১ হাজার ৯০৫ শিক্ষার্থী মেধাক্রম অনুযায়ী রাজধানীর সরকারি সাতটি কলেজের বিভিন্ন বিভাগে ভর্তির সুযোগ পাবেন।

গত ১৩ নভেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়সহ সাত কলেজে এই ভর্তি পরীক্ষা হয়।

কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষায় ১২০ নম্বরের মধ্যে ১০৭ পেয়ে প্রথম হয়েছে ঢাকার দারুননাজাত সিদ্দিকীয়া কামিল মাদরাসা থেকে আলিম পাস করা মো. নাজমুল ইসলাম।

ঠাকুরগাঁও সরকারি কলেজ থেকে আসা মো. আবু কাউসার ১০৬ নম্বর পেয়ে দ্বিতীয় এবং মিরপুর  সরকারি বাংলা কলেজ থেকে আসা রাকিব হোসেন ১০৫ দশমিক ৯৪ নম্বর পেয়ে তৃতীয় হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীন পাঁচটি গার্হস্থ্য অর্থনীতি কলেজের ভর্তি পরীক্ষায় ৫ হাজার ৫৪৫ জন অংশ নিয়ে ৪ হাজার ৪৯৫ জন উত্তীর্ণ হয়েছে। পাসের হার ৮১ দশমিক ০৬ শতাংশ।

এর মধ্যে বিজ্ঞান শাখায় ২ হাজার ৩০, মানবিক বিভাগে ১ হাজার ৫৯৪,  ব্যবসায় ৮২১ এবং গার্হস্থ্য অর্থনীতি শাখায় ৫০ জন পাস করেছে।

তবে তাদের মধ্যে ২ হাজার ৬৫৫ জন শিক্ষার্থী মেধাক্রম অনুযায়ী ২০২০-২১ শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীন পাঁচটি গার্হস্থ্য অর্থনীতি কলেজের বিভিন্ন বিভাগে ভর্তি হওয়ার সুযোগ পাবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের ডিন অধ্যাপক আবু মো. দেলোয়ার হোসেন, জীব বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক মিহির লাল সাহা এবং বিশ্ববিদ্যালয়ের অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক মোস্তাফিজুর রহমানসহ সরকারি সাত কলেজ ও গার্হস্থ্য অর্থনীতি কলেজগুলোর অধ্যক্ষরা সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন। সূত্রঃ যুগান্তর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here