অনলাইন ডেস্কঃ কখনো বিশ্বকাপ জেতা না হলেও আইসিসি টুর্নামেন্টে নিউজিল্যান্ডই সময়ের সবচেয়ে ধারাবাহিক দল। ২০১৫ ও ২০১৯ বিশ্বকাপের ফাইনালে হারা দলটি এ বছর জিতেছে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রথম চক্রের শিরোপা। আজ টি ২০ বিশ্বকাপের ফাইনালে অস্ট্রেলিয়াকে হারাতে পারলে ঐতিহাসিক ডাবল জয়ের কীর্তি গড়বে কিউইরা।

কাল ম্যাচ-পূর্ব সংবাদ সম্মেলনে নিউজিল্যান্ড অধিনায়ক কেইন উইলিয়ামসন জানালেন, মাঠের ক্রিকেটেই পুরো মনোযোগ তাদের।

প্রশ্ন : আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের পর টি ২০ বিশ্বকাপ জেতার সম্ভাবনায় কতটা রোমাঞ্চিত?

উত্তর : এক বছরে দুটি বৈশ্বিক শিরোপা জেতা অবশ্যই বড় অর্জন হবে। কিন্তু আপনি জানেন, সেই সম্ভাবনার মাঝে একটা বড় বাধা দাঁড়িয়ে আছে। এখনো একটা ম্যাচ বাকি। সেদিকেই পুরো মনোযোগ আমাদের। ফাইনালে সঠিক পরিকল্পনা ও তার বাস্তবায়ন নিশ্চিত করাটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ। অন্যকিছু নিয়ে ভাবলে মনোযোগ নড়ে যাবে।

প্রশ্ন : ফাইনালের আগে ডেভন কনওয়ের ইনজুরি দলের জন্য কত বড় ধাক্কা?

উত্তর : ডেভনকে হারানো অবশ্যই বড় ধাক্কা। সব সংস্করণেই দলের গুরুত্বপূর্ণ সদস্য সে। এভাবে তাকে হারানো সত্যিই হতাশার। তবে আসল লক্ষ্যেই পুরো মনোযোগ রাখতে হবে আমাদের। আগামীকাল (আজ) আমাদের সামনে

যে সম্ভাবনা অপেক্ষা করছে, তা নিয়ে দলের সবাই রোমাঞ্চিত। ভিন্ন প্রতিপক্ষ ও ভিন্ন ভেন্যুতে মানিয়ে নেওয়ার প্রস্তুতি চালিয়ে যাচ্ছে সবাই। আমাদের দলে তারুণ্য ও অভিজ্ঞতার দারুণ ভারসাম্য আছে। তরুণদের কয়েকজন খুবই সম্ভাবনাময়। টিম সেইফার্ট তাদেরই একজন। আশা করি, ডেভনের শূন্যতা সে পূরণ করতে পারবে।

প্রশ্ন : প্রতিপক্ষ হিসাবে অস্ট্রেলিয়া কতটা শক্তিশালী?

উত্তর : প্রতিবেশী দেশ হিসাবে পরস্পরের বিপক্ষে খেলাটা আমরা সব সময় উপভোগ করি। অস্ট্রেলিয়া দলে অনেক ম্যাচ জেতানো খেলোয়াড় আছে। এটাই তাদের বড় শক্তি। বিশ্বমানের ক্রিকেটারদের নিয়ে খুবই শক্তিশালী দল তারা। অ্যাডাম জাম্পার মতো বিশ্বমানের স্পিনারের পাশাপাশি দারুণ সব পেসার আছে তাদের। কিন্তু আমরা যে ক্রিকেটটা খেলতে চাই, সেদিকেই পুরো মনোযোগ আমাদের। সূত্রঃ যুগান্তর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here