অনলাইন ডেস্কঃ সুপার টুয়েলভে মোট পাঁচটি ম্যাচ খেলেছে বাংলাদেশ। একটি ম্যাচেও জয়ের দেখা পায়নি মাহমুদউল্লাহ রিয়াদের দল। এমন হতশ্রী পারফরম্যান্স দেখে বাংলাদেশকে ১২ দলের মধ্যে সবচেয়ে বাজে দল বলেছেন জনপ্রিয় ক্রিকেট লেখক টিম উইগমোর।

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম রাউন্ডে স্কটল্যান্ডের কাছে হারে বাংলাদেশ। এরপর তুলনামূলক দুর্বল প্রতিপক্ষ ওমান ও পাপুয়া নিউগিনির বিপক্ষে দাপুটে জয় নিয়ে সুপার টুয়েলভে ওঠে মাহমুদউল্লাহবাহিনী। কিন্তু সুপার টুয়েলভে বাংলাদেশের জয় যেন সোনার হরিণ। এই হরিণের খোঁজ আর পাওয়া হয়নি লাল-সবুজের দলের। একে একে শ্রীলঙ্কা, ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়ার কাছে হারে তারা।

ক্রিকফ্রেঞ্জির প্রতিবেদনে জানা যায়, ক্রিকেট লেখক টিম উইগমোর লিখেছেন, বাংলাদেশের কাছ থেকে এটি ভয়াবহ পারফরম্যান্স। তারা সম্ভবত সুপার টুয়েলভের সবচেয়ে বাজে দল।

তিনি আরও লিখেন, এর অনেক কারণ আছে, একটি বড় কারণ হচ্ছে তারা জঘন্য উইকেট বানিয়ে ঘরের মাঠে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডকে হারিয়েছে। যেটা তাদের উন্নতিতে কোনো ভূমিকা রাখেনি।

উল্লেখ্য, টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ঘরের মাটিতে অস্ট্রেলিয়াকে ৪-১ এবং নিউজিল্যান্ডকে ৩-২ ব্যবধানে সিরিজ হারায় বাংলাদেশ। দুটি সিরিজেই ভেলকি দেখান দুই দলের স্পিনাররা। সূত্রঃ যমুনা নিউজ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here