অনলাইন ডেস্কঃ পাকিস্তানের পর নিউজিল্যান্ডের কাছে পরাজয়। সোশ্যাল মিডিয়ায় ট্রোলড হচ্ছেন বিরাট কোহলি। প্রশ্নবাণে জর্জরিত ভারত অধিনায়ক। পাকিস্তানের বিরুদ্ধে রান পেলেও এদিন দায়িত্বজ্ঞানহীনতার পরিচয় দেন বিরাট। দলের প্রয়োজনের সময় বাজে শট খেলে আউট হন। ভারতীয়দের শট সিলেকশন নিয়ে প্রশ্ন তুলেছে সাবেক ক্রিকেটাররা। রোহিত শর্মাকে তিনে নামানো নিয়ে সরাসরি টিম ইন্ডিয়ার অধিনায়কের দিকে আঙুল উঠছে।

কিন্তু একা বিরাট কোহলিকে কাঠগড়ায় দাঁড় করাতে চান না ভারতের সাবেক অধিনায়ক মোহম্মদ আজহারউদ্দিন। তার দাবি, টি-২০ বিশ্বকাপে ব্যর্থতার দায় টিম ম্যানেজমেন্টের। একা বিরাটকে দোষ দেওয়া উচিত হবে না। দায় নিতে হবে কোচদেরও। এই প্রসঙ্গে আজহার বলেন,বিরাট কোহলিকে নিয়ে সমালোচনার ঝড় বইছে। তবে শুধু একজনকে দোষ দেওয়া যাবে না। গোটা টিমই ব্যর্থ হয়েছে। ব্যর্থতার দায় কোচদেরও নিতে হবে। ভারতীয় সমর্থকদের জন্য হ্যালোউইনটা ভয়ঙ্কর হয়ে গেল।

আইসিসি টুর্নামেন্টে কোনও সাফল্য নেই বিরাটের। উল্টে আজহারউদ্দিনের পর কোহলির হাত ধরে ২২ বছরের লজ্জা ফিরল ভারতীয় ক্রিকেটে। ১৯৯৯ সালে আজহারউদ্দিনের সময় ইংল্যান্ডে ৫০ ওভারের বিশ্বকাপে ভারত প্রথম দুটো ম্যাচ হেরেছিল। দক্ষিণ আফ্রিকার পর জিম্বাবোয়ের কাছেও হেরে গিয়েছিল ভারত। এরপর ২০০৭ সালে রাহুল দ্রাবিড়ের নেতৃত্বে গ্রুপ পর্ব থেকে বিদায় নিয়েছিল ভারত। ২০০৯ এবং ২০১০ সালে টি-২০ বিশ্বকাপের সুপার এইট পর্ব থেকে বিদায় নিয়েছিল। কিন্তু কোনও বারই প্রথম দুই ম্যাচ হারেনি ভারত। সূত্রঃ বিডি-প্রতিদিন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here