অনলাইন ডেস্কঃ এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে সময়টা ভালো কাটছে না বর্তমান চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজের। সুপার টুয়েলভের প্রথম দুই ম্যাচের দুইটিতেই হেরে সেমিফাইনালে খেলার সম্ভাবনা কঠিন করে ফেলেছে তারা। আগামীকাল শুক্রবার বাংলাদেশের বিপক্ষে নিজেদের তৃতীয় ম্যাচে মাঠে নামবে ওয়েস্ট ইন্ডিজ। গুরুত্বপূর্ণ এই ম্যাচকে সামনে রেখে দলে পরিবর্তন আনতে বাধ্য হলো ওয়েস্ট ইন্ডিজ।

এ ম্যাচের আগে দলটির মূল স্কোয়াডে ঢুকেছেন সাবেক অধিনায়ক জেসন হোল্ডার। তবে হোল্ডারের অন্তর্ভূক্তির প্রক্রিয়াটা ওয়েস্ট ইন্ডিজের জন্য স্বস্তির নয়, কারণ ইঞ্জুরির কারণে বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়া পেসার ওবেদ ম্যাককয়ের জায়গায় সুযোগ পেয়েছেন ক্যারিবিয়ান এই অলরাউন্ডার। সুপার টুয়েলভে নিজেদের প্রথম ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে একাদশে ছিলেন ওবেদ ম্যাককয়, তবে খেলতে পারেননি দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচটিতে। তখন অবশ্য জানানো হয়নি না খেলতে পারার কারণ, অবশেষে তা জানা গেলো তার বিশ্বকাপ শেষ হয়ে যাওয়ার পরেই।

হোল্ডারের অন্তর্ভূক্তি ও ম্যাককয়ের ছিটকে যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ। কোন ক্রিকেটাররের বদলি হিসেবে দলে যুক্ত করতে আইসিসির টেকনিক্যাল কমিটির অনুমোদন প্রয়োজন হয়। ইতোমধ্যে হোল্ডার সেই অনুমোদনও পেয়েছেন জানিয়েছে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসি।

শুক্রবার বাংলাদেশের বিপক্ষে ম্যাচে দেখা যেতে পারে হোল্ডারকে। ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের প্রধান নির্বাচক রজার হার্পার বলেন, জেসন হোল্ডার আগে থেকেই সংযুক্ত আরব আমিরাতে আছে। তাই দলের সঙ্গে তার মানিয়ে নিতে সমস্যা হবে না। সে একজন অভিজ্ঞ এবং বুদ্ধিমান ক্রিকেটার। আমরা জানি সে এই সুযোগটা লুফে নিতে মুখিয়ে আছে।

এর আগে, গোড়ালির ইনজুরির কারণে ওয়েস্ট ইন্ডিজের টি-টোয়েন্টি বিশ্বকাপ দল থেকে ছিটকে যান বোলিং অলরাউন্ডার ফ্যাবিয়ান অ্যালেন। তার পরিবর্তে ১৫ জনের স্কোয়াডে ডাক পান স্ট্যান্ডবাই হিসেবে রিজার্ভ দলে থাকা আকিল হোসেইন। সূত্রঃ বিডি-প্রতিদিন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here