অনলাইন ডেস্কঃ বাজারে নতুন আইফোন নিয়ে এসেছে টেকজায়ান্ট অ্যাপল। আইফোন ১৩-এর নকশা আইফোন ১২-এর মতোই। এতে কোণাকুনিভাবে স্থাপিত দুটি রিয়ার ক্যামেরা রয়েছে। আইপি৬৮ রেটিংয়ের ফোনটিতে নতুন পাঁচটি কালার থাকছে। যা হচ্ছে, গোলাপি, নীল, মিডনাইট, স্টারলাইট ও প্রোডাক্ট রেড।

বাংলাদেশে অ্যাপলের একমাত্র অনুমোদিত ডিলার কম্পিউস্টার প্রাইভেট লিমিটেডের (সিপিএল) মাধ্যমে ক্রেতারা ঢাকাসহ সারা দেশে আইফোন ১৩ মিনি, আইফোন ১৩, আইফোন ১৩ প্রো ও আইফোন ১৩ প্রো ম্যাক্স কিনতে পারবেন।

শনিবার (২৩ অক্টোবর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে সিপিএল জানায়, আগামী ২৯ অক্টোবর বাংলাদেশের বাজারে আসছে আইফোন ১৩।

 
বিজ্ঞপ্তিতে সিপিএলের চেয়ারম্যান রাকিবুল কবির জানান, ওয়েবসাইটের মাধ্যমে আইফোন ১৩ সিরিজের যে কোনো মডেল প্রি-অর্ডার দেওয়া যাবে। তাছাড়া আইএমইআই নম্বর দিয়ে চেক করা যাবে আইফোন-১৩ আসল না নকল।

তিনি জানান, প্রতিটি মডেলই ১২৮ ও ২৫৬ গিগাবাইট মেমোরিসহ পাওয়া যাবে আইফোন ১৩। এছাড়া প্রথমবারের মতো ১ টেরাবাইট স্টোরেজ সুবিধা রাখছে আইফোন।
মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) রাতে যুক্তরাষ্ট্রের অ্যাপল ক্যালিফোর্নিয়া স্ট্রিমিং ইভেন্ট নিয়ে লাইভ ব্লগে এ ঘোষণা দেওয়া হয়েছে। আইফোন ১৩-তে সিনেম্যাটিক মোড থাকবে। এতে ভ্রাম্যমাণ বস্তুকে স্বয়ংক্রিয়ভাবেই ফোকাস করতে পারবে ক্যামেরা। এ১৫ বায়োনিকের মাধ্যমে ডলবি ভিশন এইচডিআর দিয়ে শুট করা যাবে।

ত্রয়ী ক্যামেরা সেটআপে এ৭৭এমএম টেলিফটো লেনস থাকছে ত্রি-এক্স অপটিক্যাল জুমে। থাকছে আইপি৬৮ ধুলো ও পানিপ্রতিরোধী। সামনে সিরামিক শিল্ডও রয়েছে।

ভক্তদের জন্য নতুন আইপ্যাডও নিয়ে এসেছে অ্যাপল। টেকজায়ান্ট অ্যাপল এ১৩ বায়োনিকের সঙ্গে আসছে নতুন এই আইপ্যাড। সাম্প্রতিক আসা ক্রমবুকসের চেয়ে নতুন আইপ্যাডের গতি তিনগুণ বেশি হবে। ৩২৯ মার্কিন ডলারের আইপ্যাডওএস ১৫। আগামী সপ্তাহ থেকে বাজারে আসছে নতুন এই পণ্য। সূত্রঃ যুগান্তর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here