অনলাইন ডেস্কঃ অর্থনৈতিক মন্দার কারণে বন্ধ হয়ে গেলো ‘আল ইতালিয়া’ এয়ারলাইন্সের কার্যক্রম। দীর্ঘ ৭৫ বছর সুনামের সঙ্গে সেবা দেয়ার পর গেলো ১৪ই অক্টোবর ছিল এর শেষ ফ্লাইট পরিচালনার দিন।

দীর্ঘ ৭৫ বছর সার্ভিস দেয়ার পর অর্থনৈতিক মন্দার কারণে বন্ধ হয়ে গেলো ইতালির স্বনামধন্য এয়ারলাইন্স ‘আল ইতালিয়া’। তবে বন্ধ হলেও এয়ারলাইন্স কোম্পানিটির ছিলো গৌরবোজ্জ্বল ইতিহাস।

 
রাজনীতিবিদ, প্রধানমন্ত্রী, রাষ্ট্রপতি, ধর্মীয় গুরুত্বপূর্ণ ব্যক্তিসহ বিশ্বের ধনীদের পছন্দের তালিকায় ছিলো ইতালির এই বিমান সংস্থাটি। যে তালিকায় রয়েছেন ভ্যাটিকানের পপ, সাবেক মার্কিন প্রেসিডেন্ট জর্জ ডব্লিউ বুশ। এছাড়াও রয়েছেন বিভিন্ন দেশের প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতি।
 
যাত্রী সার্ভিসের ক্ষেত্রে আল ইতালিয়ার অবস্থান ছিলো প্রথম সারিতে। তাদের খাদ্য তালিকাও ছিলো উন্নত। এছাড়াও তাদের ফ্লাইং বিমানগুলো ছিলো নতুন ও আধুনিক মডেলের।
গেল ১৪ অক্টোবর ছিল শেষ ফ্লাইট পরিচালনা করে এই বিমান সংস্থাটি। শেষদিনের বিভিন্ন ফ্লাইটে আল ইতালিয়ার কর্মকর্তারা তাদের কর্ম জীবনের বিভিন্ন স্মৃতির কথা তুলে ধরেন। এসময় আল ইতালিয়ার শেষ ফ্লাইট পরিচালনার সময় আবেগে আপ্লুত হয়ে পড়েন এক ক্যাপ্টেন।
 
এটি বন্ধ হওয়ার পিছনে ধর্মঘট, আমলাতান্ত্রিক জটিলতা ও অন্যান্য এয়ারলাইন্সের চেয়ে তুলনামূলক বেশি ভাড়া নেয়াকেই দায়ী করছেন বিশ্লেষকরা। এদিকে, ১৫ অক্টোবর থেকে ইতালির নতুন রাষ্ট্রীয় পতাকাবাহী বিমান ‘ইটা’ যাত্রা শুরু করেছে। সূত্রঃ সময় নিউজ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here