অনলাইন ডেস্কঃ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএলের চলতি আসরের শিরোপা জিতলো চেন্নাই সুপার কিংস। ২০২১ সালের এ আসরটির ফাইনালে তারা ২৭ রানে হারায় কলকাতা নাইট রাইডার্সকে। এ নিয়ে চতুর্থবারের মতো শিরোপা ঘরে তুললো দলটি।

ফাইনাল ম্যাচে চূড়ান্ত ব্যর্থ ছিলেন বাংলাদেশি তারকা সাকিব আল হাসান। বল হাতে ৩ ওভারে ৩৩ রান খেয়েছেন। ব্যাট হাতেও গুরুত্বপূর্ণ সময়ে মেরেছেন ডাক।

প্রথমে ব্যাট করতে নেমে ৩ উইকেটে ১৯২ রানের বিশাল সংগ্রহ তোলে চেন্নাই। দুর্দান্ত শুরু এনে দেন দুই ওপেনার রুতুরাজ গাইকোয়াড ও ফাফ দু প্লেসি। ৬১ রানের জুটি গড়েন তার। রুতুরাজ ৩২ করে আউট হলেও ৮৬ রান করেন ডু প্লেসি। এরপর তিন ও চার নম্বর পজিশনে রবিন উথাপ্পা ১৫ বলে ৩১ ও মইন আলি ২০ বলে ৩৭ রানের ঝড়ো ইনিংস খেললে এই সংগ্রহ পায় দলটি। কলকাতার হয়ে দুই উইকেট নেন সুনীল নারাইন।

জবাব দিতে নেমে দুর্দান্ত শুরু করে কলকাতাও। মাত্র ১০ ওভার ৪ বলেই বিনা উইকেটে ৯১ রান তোলে দলটি। এরপরই শুরু হয় উইকেটধ্বস। একে একে আউট হন ভেঙ্কটেশ আয়ার, নীতিশ রানা, সুনীল নারাইনরা। পরবর্তীতে কেউই আর দলের পক্ষে দাঁড়াতে পারেননি। খেলতে নেমে জাদেজার প্রথম বলেই এলবিডব্লিউর ফাঁদে পড়েন সাকিব। চেন্নাইয়ের হয়ে শার্দুল ঠাকুর নেন ৩ টি উইকেট। এছাড়া জাদেজা ও হ্যাজলউড নেন দুইটি করে উইকেট। সূত্রঃ যমুনা নিউজ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here