অনলাইন ডেস্কঃ বুড়ো হাড়ে ভেল্কি দেখাচ্ছেন ক্যারিবীয় তারকা সুনীল নারিন। আইপিএলের চলতি আসরে কলকাতার হয়ে ব্যাটে-বলে দারুণ ছন্দে তিনি। প্রতি ম্যাচেই কার্যকরী অবদান। তবে এত কিছুর পরও ইন্ডিয়ান ক্রিকেট লিগটির একই ভেন্যুতে শুরু হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে উইন্ডিজ স্কোয়াডে ঠাঁই হচ্ছে না তার।

ক্যারিবীয় এই তারকাকে নিয়ে হতাশার কথা শোনালেন খোদ তারই বন্ধু এবং সতীর্থ কাইরন পোলার্ড। বিশ্বকাপের জন্য উইন্ডিজ দলে নারিনের জায়গা দেখছেন না পোলার্ড। বরং তাকে ছাড়াই দল নিয়ে এগিয়ে যেতে চান উইন্ডিজদের এই অধিনায়ক।


আন্তর্জাতিক ক্রিকেট সংস্থার (আইসিসি) নিয়ম অনুযায়ী, ১০ অক্টোবর পর্যন্ত বিশ্বকাপ দলে পরিবর্তন আনার সুযোগ ছিল দলগুলোর। আইপিএলে ফর্মের তুঙ্গে থাকা সুনীল নারিনের বিশ্বকাপ দলে জায়গা হবে কি না সম্প্রতি এমন প্রশ্নের সম্মুখীন হন পোলার্ড।

তবে প্রশ্ন এড়িয়ে না গিয়ে অকপটে জবাবও দিয়েছেন তিনি। জানিয়েছেন, আপাতত নারিনকে ছাড়াই বিশ্বকাপ নিয়ে ভাবতে চান তিনি। নারিন নয়, তার ফোকাস দলে থাকা বাকি ক্রিকেটারদের নিয়ে।

টি-টোয়েন্টি ফরম্যাটে ক্যারিবীয়দের এই অধিনায়ক বলেন, ‘নারিনকে না রাখার বিষয়টি এরই মধ্যে জানানো হয়েছে।’ তিনি বলেন, ‘এখন আমি যদি আরও কিছু বলি, তাহলে বল হয়তো সোজা স্ট্যাম্পে গিয়ে আঘাত হানবে (হইচই পড়ে যাওয়া বুঝিয়েছেন তিনি), যেমনটা নারিনের বল ঘুরছে শারজার উইকেট। হয়তো পুরোপুরি ভিন্ন কোনো দিকেই চলে যাবে। তাই বেশি কিছু বলতে চাই না। বিশ্বকাপ স্কোয়াডে এখন যে ১৫ জন আছি, তাদের দিকেই মনোযোগ দেওয়া হোক। এটাই বেশি গুরুত্বপূর্ণ।’
এদিকে বিশ্বকাপ স্কোয়াডে জায়গা না হলেও এত দিন নারিনকে কোনো আলোচনা হয়নি। তবে তাকে দলে নেওয়ার ইস্যু তৈরি হয়েছে মূলত আইপিএলের প্লে-অফে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিপক্ষে ব্যাট ও বল হাতে সমানতালে পারফরম্যান্সের পর। বিরাট কোহলির দলের বিপক্ষে একাই নিয়েছেন ৪ উইকেট। এ ছাড়া ব্যাটিংয়ে ঝড় তোলে দলের জয়ে বড় ভূমিকা রাখেন। ম্যাচসেরাও নির্বাচিত হন।

এদিকে, বিশ্বকাপ দলে সুনীল নারিনের জন্য জায়গা না হলেও নিজের বন্ধুকে বিশ্বসেরাদের কাতারেই রাখছেন ক্যারিবীয় অধিনায়ক কাইরন পোলার্ড।

তিনি বলেন, ‘আমি ওর (নারিন) বিষয় নিয়ে আর মন্তব্য করতে চাই না। এ পর্যন্ত এটা নিয়ে যথেষ্ট আলোচনা হয়েছে বলে মনে করি। আমার মনে হয় বোর্ড কর্তৃপক্ষ তার দলে থাকা না থাকা নিয়ে ব্যাখ্যা দিয়েছেন। যদি আমাকে ব্যক্তিগতভাবে বলতে বলেন আমি তাকে একজন আন্তর্জাতিক ক্রিকেটারের আগে প্রথমে বন্ধু হিসেবে চিনি। আমরা একসঙ্গে ক্রিকেট খেলে বড় হয়েছি। সে একজন বিশ্বমানের ক্রিকেটার।’ সূত্রঃ সময় নিউজ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here