অনলাইন ডেস্কঃ রাজধানীর পল্লবী থেকে নিখোঁজ ৩ কলেজছাত্রীকে আব্দুল্লাহপুর থেকে উদ্ধার করেছে র‍্যাব। পল্লবীর বাসা থেকে বের হওয়ার পর প্রথমে তারা কুমিল্লায় যান, পরে কক্সবাজার সি সাইন হোটেলে ওঠেন। ফেরার পথে আব্দুল্লাহপুর থেকে তিন শিক্ষার্থীকে উদ্ধার করে র‍্যাব।

র‍্যাব-৪ এর অধিনায়ক (সিও) অতিরিক্ত ডিআইজি মো. মোজাম্মেল হক গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। মেহজাবিন নামের এক নারী তাদের প্ররোচিত করেছে বলে দাবি উদ্ধার শিক্ষার্থীদের। তাদের বক্তব্য খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছে র‌্যাব।

তাদের জিজ্ঞাসাবাদের বরাতে মো. মোজাম্মেল হক জানান, কড়া বিধিনিষেধে পরিবারের প্রতি বিরক্তি। করোনাভাইরাস পরিস্থিতিতে দীর্ঘ দেড় বছর শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় তারা ঘরে আবদ্ধ ছিল। তখন তারা বিদেশি সংস্কৃতির প্রতি আসক্ত হয়ে পড়েন। বিশেষ করে জাপানি সংস্কৃতির প্রতি তারা আকৃষ্ট হয়ে পড়েন। এরই মধ্যে রাজধানীর দিয়াবাড়ীতে ঘুরতে গিয়ে হাফসা চৌধুরী নামে এক নারীর সঙ্গে তাদের সাক্ষাৎ হয়। তিন বান্ধবী হাফসার সঙ্গে পরিকল্পনা করে কক্সবাজার থেকে নৌপথে জাপান যাওয়ার পরিকল্পনা করেন। উচ্চাভিলাষী জীবনযাপনের স্বপ্ন- এসব চিন্তা থেকেই ঘরছাড়ার সিদ্ধান্ত নেন রাজধানীর পল্লবীর তিন কলেজছাত্রী। তবে দেশ ছাড়ার আগেই তাদের উদ্ধার করে র‍্যাব।

পরিকল্পনা অনুযায়ী, গত ৩০ সেপ্টেম্বর তারা বাসা থেকে নগদ টাকা, স্বর্ণালংকার ও নিজেদের সার্টিফিকেট নিয়ে বেরিয়ে যান। কেউ যাতে সন্দেহ না করে, সেজন্য কলেজ ড্রেস ও ব্যাগ নিয়ে বের হন ওই ছাত্রীরা। ওই তিন ছাত্রী হলেন স্নেহা আক্তার (১৬), কাজী দিলখুশ জান্নাত নিশা (১৫) ও কানিজ ফাতেমা (১৬)। সূত্রঃ বিডি প্রতিদিন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here