অনলাইন ডেস্কঃ ফেসবুক বিভ্রাটের কারণে মেসেজিং সেবা টেলিগ্রাম এক দিনে সর্বোচ্চ নতুন গ্রাহকের রেকর্ড গড়েছে। সোমবার প্রায় ছয় ঘণ্টা বন্ধ ছিল হোয়াটসঅ্যাপ ও মেসেঞ্জারের মতো ফেইসবুকের মেসেজিং সেবা। ওই সময়ে টেলিগ্রাম সাত কোটি নতুন ব্যবহারকারী পেয়েছে বলে ঘোষণা দিয়েছেন সেবাটির প্রধান নির্বাহী পাভেল দুরভ।

তিনি বলে, টেলিগ্রামের দৈনন্দিন বৃদ্ধির হার একটি পরিমাণের ক্রম অনুসারে লক্ষকে ছাড়িয়ে গেছে এবং আমরা অন্য প্ল্যাটফর্ম থেকে ৭০ মিলিয়নেরও বেশি উদ্বাস্তুকে স্বাগত জানাই। জানা গেছে, যতক্ষণ ফেসবুক ও ইনস্টাগ্রাম বন্ধ ছিল, ততক্ষন বিশ্বব্যাপী মানুষ টেলিগ্রাম ব্যবহার করতে শুরু করেন। টেলিগ্রাম অ্যাপটি তৈরি হওয়ার পর অনেকে টেলিগ্রামকে বেছে নিয়েছিল ব্যক্তিগত যোগাযোগ, তথ্য এবং সংবাদ আদান প্রদানের মাধ্যম হিসাবে। কোটি কোটি মানুষ উপকৃত হয়েছিলেন টেলিগ্রাম ব্যবহার করে।

প্রযুক্তিবিষয়ক সাইট দ্য ভার্জ বলছে, বর্তমান প্রযুক্তি বাজারে ফেইসবুকের মালিকানাধীন মেসেজিং সেবা হোয়াটসঅ্যাপ ও মেসেঞ্জারের প্রতিদ্বন্দ্বী এখন টেলিগ্রাম ও সিগনাল অ্যাপ দু‘টি। এদিকে, ফেসবুক তার বিভ্রাটের দায় স্বীকার করেছে, যার কারণে ৩.৫ বিলিয়ন ব্যবহারকারীদের হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রাম এবং মেসেঞ্জারের মতো পরিষেবাগুলো অ্যাক্সেস করতে বাধা পেয়েছে। যা হয়েছে ফেসবুক ত্রুটিপূর্ণ কনফিগারেশন পরিবর্তনের কারণে। সূত্রঃ বিডি-প্রতিদিন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here