অনলাইন ডেস্কঃ বিরাট কোহলি যে পানি খান সেই পানির দাম কত? ক্রীড়াপ্রেমীরা তো বটেই, ‘ভিকে’-র ভক্তরাও তা হয়তো জানেন। কিন্তু রিলায়্যান্স কর্তা মুকেশ আম্বানির স্ত্রী নিতা আম্বানি যে পানি পান করেন, তার দাম শুনলে হতবাকই হবেন।

দাবি করা হয়, নিতা নাকি বিশ্বের সবচেয়ে দামি পানি পান করেন। ৭৫০ মিলিলিটার পানির বোতলের দাম প্রায় ৬০ হাজার ডলার, যা বাংলাদেশি মুদ্রায় ৫০ লাখ টাকারও বেশি। তা হলে এবার হিসাব করে নিন, নিতার এক ঢোক পানির দাম কত পড়ে!

দাম তো না হয় জানলেন। কিন্তু পানির কেন এত দাম, এবার সেই বিষয়টাও একটু জেনে নেওয়া যাক। স্বাস্থ্যকে তরতাজা রাখতে যে পানি নিতা খান তার নাম ‘অ্যাকোয়া ডি ক্রিস্টালো ট্রিবিউটো আ মদিগ্লিয়ানি’। এটি বিশ্বের সবচেয়ে দামি পানির মধ্যে একটি। বোতলবন্দি ওই পানি আসে ফ্রান্স এবং ফিজি থেকে। দাবি করা হয়, এই পানি স্বর্ণভস্ম মিশ্রিত। ৫ গ্রাম স্বর্ণভস্ম থাকে এতে, যা মানবদেহের পক্ষে খুবই স্বাস্থ্যকর। সে জন্যই এই পানির দাম লাখ লাখ টাকা।

আরও কারণ আছে। শুধু পানি নয়, বোতলের জন্যও এই পানির দাম এত বেশি। ২০১০-এ ‘অ্যাকোয়া ডি ক্রিস্টালো ট্রিবিউটো আ মদিগ্লিয়ানি’ গিনেস বুকে বিশ্বের সবচেয়ে দামি পানির বোতল হিসেবে খ্যাতি পেয়েছিল। বোতলের নকশা তৈরি করেছিলেন ফার্নান্দো আলতামিরানো। চামড়ার খাপে থাকে ২৪ ক্যারেট স্বর্ণ দিয়ে তৈরি এই বোতল। এই ব্র্যান্ডের সবচেয়ে সস্তা বোতলের দাম বাংলাদেশি মুদ্রায় ২৫ হাজার ২২৮ টাকা।সূত্রঃ বিডি প্রতিদিন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here