অনলাইন ডেস্কঃ সম্প্রতি ফাঁস হওয়া প্যান্ডোরা পেপার্সে নাম এসেছে শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপক্ষে ও প্রধানমন্ত্রী মাহিন্দ রাজাপক্ষের চাচাতো বোন নিরুপমা রাজাপক্ষে ও তার স্বামী থিরুকুমার নাদেসানের।

ভারতীয় সংবাদমাধ্যম দ্য উইকের প্রতিবেদনে জানা যায়, নিরুপমা ও তার স্বামী নাদেসান শেল কোম্পানির মাধ্যমে লন্ডন ও সিডনিতে বিনিয়োগ ও বিলাসবহুল অ্যাপার্টমেন্ট কিনেছেন।

ইন্টারন্যাশনাল কনসোর্টিয়াম অব ইনভেস্টিগেটিভ জার্নালিস্টস (আইসিআইজে) প্রতিবেদন অনুযায়ী, গোপনে নাদেসান অন্য শেল কোম্পানি ও ট্রাস্ট গঠন করেছেন। শ্রীলঙ্কা সরকারের সঙ্গে ব্যবসা করতে বিদেশি কোম্পানি থেকে লোভনীয় কাজের প্রস্তাব পেতে এবং শিল্পকর্ম কিনতে তিনি এ কোম্পানিগুলো ব্যবহার করতেন।

সিঙ্গাপুরভিত্তিক অফশোর সার্ভিস প্রোভাইডার এশিয়াসিটি ট্রাস্টের কাছে পাঠানো গোপন ই-মেইলে নাদেসান জানিয়েছিলেন ২০১১ সাল নাগাদ তার সম্পদের পরিমাণ ১৬ কোটি ডলারের বেশি। এশিয়াসিটি ট্রাস্ট নাদেসানের অফশোর কোম্পানি ও ট্রাস্টগুলোর কোনো কোনোটির ব্যবস্থাপনার কাজ করত। এসব কোম্পানির সম্পদের পরিমাণ প্রায় ১ কোটি ৮০ লাখ ডলার।

নিরুপমা রাজাপক্ষে ও নাদেসান দুজনই তাদের ট্রাস্ট ও কোম্পানির ব্যাপারে আইসিআইজের প্রশ্নের জবাব দিতে অস্বীকৃতি জানিয়েছেন। সূত্রঃ যমুনা নিউজ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here