অনলাইন ডেস্কঃ দূরন্ত সাহসিকতায় এক বৃদ্ধকে মাত্র কয়েক সেকেন্ডের ব্যবধানে বাঁচালো স্কুল ছাত্র কেফায়েত উল্লাহ। বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) সকালে  চট্রগ্রাম-সিলেট রেলপথের ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া বাইপাস রেলগেট এলাকায় এই ঘটনা ঘটে।

কেফায়েত উল্লাহ আখাউড়া উপজেলার দেবগ্রামের মোজালক মিয়ার কনিষ্ঠ সন্তান। সে উপজেলার দেবগ্রাম সরকারি উচ্চ বিদ্যালয়ের মাধ্যমিক পরীক্ষার্থী। বৃদ্ধকে বাচানোর ঘটনার ভিডিও ইতিমধ্যে ফেসবুকে ভাইরাল হয়েছে।

কেফায়েত উল্লাহ বলেন, গত একমাস যাবত আমি সদর উপজেলার সুলতানপুরে জালালী ফুটবল একাডেমিতে সকাল ৬টা থেকে কোচিং করছি। প্রতিদিন ভোরে আমিসহ এলাকায় কয়েকজন তরুণ সেখানে প্র্যাক্টিসে যাই। প্রতিদিনের মতো আমরা আজ ভোর সাড়ে ৫টার দিকে বাইপাস সড়ক দিয়ে অটো রিকশায় করে ফুটবল একাডেমিতে যাচ্ছিলাম।

যাওয়ার সময় সিলেট-চট্রগ্রাম রেলপথে ট্রেন আসায় গেট ফেলে দেওয়ায় আমাদের দাড়াতে হয়। সিলেট থেকে চট্রগ্রাম অভিমুখে একটি ট্রেন প্রায় আমাদের কাছাকাছি এসে গিয়েছিল। এসময় দেখতে পায় একজন বৃদ্ধ রেললাইন দিয়ে হেটে ট্রেনের সামনে যাচ্ছিল।

এই অবস্থা দেখে আমি দৌড়ে গিয়ে ওই বৃদ্ধ লোকটিকে সরিয়ে দেই। আর কয়েক সেকেন্ডে দেরি হলেই লোকটি ট্রেনের নিচে চলে যেত।

তিনি আরও বলেন, আমি লোকটিকে জিজ্ঞাস করলাম আপনার সামনে দিয়ে ট্রেন আসছে আর আপনি কেন সামনে দিয়ে হেটে গেছেন? উত্তরে জানালেন, উনি কানে শোনেন না। পরে লোকটিকে নিরাপদ স্থানে দাঁড় করিয়ে আমরা একাডেমিতে চলে আসি। হাতে সময় খুব কম থাকা উনার নাম-পরিচয় জিজ্ঞাস করিনি। এই ঘটনাটি আমার সাথে থাকা অন্যরা ভিডিও করে। পরে তা ফেসবুকে ছেড়ে দেয়।

কেফায়ের উল্লাহ’র এই সাহসিকতার জন্য জালালী ফুটবল একাডেমি থেকে পুরস্কার ঘোষণা করা হয়েছে। সূত্রঃ যমুনা নিউজ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here