অনলাইন ডেস্কঃ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট মেয়ে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট বোন শেখ রেহানার জন্মদিনে আওয়ামী লীগ ও দলের সহযোগী সংগঠনের পক্ষ থেকে দোয়া মাহফিল ও দরিদ্রদের মাঝে খাদ্যবিতরণ করা হয়।

দিনটি উপলক্ষে সোমবার শেখ রেহানার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে কোরআন খতম, বিশেষ দোয়া ও মাদ্রাসার শিশু শিক্ষার্থীদের মাঝে খাবার বিতরণ করেছে দক্ষিণ যুবলীগ। রাজধানীর পূর্ব গোড়ান দারুল উলুম মাদ্রাসায় বাদ ফজর কোরআন খতম ও বিশেষ দোয়া-মোনাজাত করা হয়।

যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলের নির্দেশে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সাংগঠনিক সম্পাদক গাজী সারোয়ার হোসেন বাবু এই আয়োজন করেন। এরপূর্বে মাদরাসা অধ্যায়নরত কোরআনে হাফেজ দ্বারা পবিত্র কোরআন খতম পাঠ করা হয়। এরপরে মাদ্রাসায় অবস্থান করা এতিম শিক্ষার্থীসহ ২ শতাধিক শিক্ষার্থীর জন্য ৩ বেলা খাবারের ব্যবস্থা করেন বাবু। এছাড়াও সারাদেশের বিভিন্ন জায়গায় নানা আয়োজনে বঙ্গবন্ধুর এই কন্যার জন্মদিন উদযাপিত হয়েছে।

এদিকে শেখ রেহানার জন্মদিন উপলক্ষে রাজাধানীর নিজ বাসভবনে আয়োজিত এক সংবাদ বিফ্রিংয়ে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের পক্ষ থেকে দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের প্রাণঢালা অভিনন্দন, শুভেচ্ছা ও শ্রদ্ধা জানিয়েছেন।

এছাড়া সোমবার আওয়ামী লীগের ভেরিফাইড ফেসবুক পেইজ-এ শেখ রেহানার ওপর ১ মিনিট ১৪
সেকেন্ডের একটি ভিডিওচিত্র প্রদর্শন করা হয়। ভিডিওচিত্রের ধারাবর্ণনায় আড়ালে থেকে দেশের জন্য কাজ করে যাওয়া শেখ রেহানার কথা বলা হয়।

এতে বলা হয়, ‘বাংলাদেশে যে পরিবারের অবদান সবচেয়ে বেশি সেই পরিবারের একজন শেখ রেহানা। বাঙলা ও বাঙালির প্রয়োজনে তিনি নির্মোহ একজন। জাতির পিতার কন্যা তিনি অথচ জীবনটা তার সহজ হয়নি। তিনি দেখিয়েছেন কীভাবে জীবনে সংগ্রাম করে জয়ী হওয়া যায়। বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের পর দুর্বিসহ জীবন কাটিয়েছেন তবুও হতাশ হননি। রাজনীতি সচেতন শেখ হাসিনা সর্বদা আড়াল থেকেই দিচ্ছেন তার রাজনৈতিক প্রজ্ঞার পরিচয়।’

বিগত দিনে শেখ রেহানা গণমাধ্যমে যেসব সাক্ষাৎকার দিয়েছেন তারও একটি একটি কম্পাইলেশন আওয়ামী লীগের ফেসবুক পেজে উপস্থাপন করা হয়। সূত্রঃ যুগান্তর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here